‘আমি সমকামী নই’- পোস্ট করে জানালেন এই অসি ক্রিকেটার

অনেক আগে থেকেই অভিযোগ উঠেছিল, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার জেমস ফকনার একজন সমকামী। তবে তিনি নিজে জানিয়েছেন, এটা হচ্ছে ভুল বোঝাবুঝি।
সোমবার ছিল জেমস ফকনারের জন্মদিন। ২৯ এপ্রিল জীবনের ২৯তম বছরে পা দিয়েছেন এই ক্রিকেটার।

মা ও প্রিয় বন্ধুর সঙ্গে জন্মদিনের নৈশভোজের ছবি তিনি পোস্ট করেছিলেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। এরপরই নতুন করে আবারও নেটিজেনদের প্রশ্নবাণে বিদ্ধ হচ্ছেন তিনি। সকলের প্রশ্ন ছিল ফকনারের প্রিয় বন্ধুই কি তার পুরুষ সঙ্গী? ফকনার কি গে?

জন্মদিনের ইনস্টাগ্রাম পোস্টকে ঘিরে এসব প্রশ্ন সোশ্যাল মিডিয়ায় দানা বাঁধার কয়েক ঘণ্টার মধ্যে নিজের অবস্থান স্পষ্ট করলেন এই অস্ট্রেলীয় অলরাউন্ডার। নিজের ছবিসহ সেই ইনস্টাগ্রাম পোস্টে ফকনার জানালেন, তিনি সমকামী নন।

নিজের যৌন প্রবণতা বর্ণনাকারী সেই পোস্টে তিনি বলেছেন, ‘আগের রাতে আমার পোস্ট নিয়ে একটা ভুল বোঝাবুঝি হয়েছে। আমি সমকামী নই। যদিও এলজিবিটি কমিউনিটির প্রতি আমার সমর্থন রয়েছে। তাদেরকে কেউ সমর্থন করছে দেখলে আমি খুব খুশি হই।’

এরপরই তিনি মনে করিয়ে দিয়েছেন, ভালবাসা ভালবাসাই। তার কোনও প্রকারভেদ হয় না। আর ফকনারের যে বন্ধুকে নিয়ে এত কৌতুহল নেটিজেনদের, সেই রব জুবাকে নিজের সম্পর্কে তিনি বলেছেন, ‘ও আমার খুব ভাল বন্ধু।’

ফকনারের জন্মদিনের নৈশভোজের সেই ছবি নিয়ে কমেন্ট করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ফকনারের ব্যাখ্যার পর তার কাছে ক্ষমা চেয়ে নিয়েছে তারা।