শেরপুরের শ্রীবরদীতে বোর ধান কেটে ঘরে তুলে দিল পুলিশ

মো.জাকারিয়া খান জাহিদ, শেরপুর প্রতিনিধি :

করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশের বিভিন্ন এলাকার ন্যায় শেরপুর জেলার শ্রীবরদী উপজেলায় গণপরিবহন বন্ধ রয়েছে।এতে করে শ্রমিক সংকট পড়েছে কৃষকরা।

অপরদিকে বোর ধান পেকে গেছে। কিন্তু শ্রমিক না পাওয়ায় পাকা ধান কেটে ঘরে তুলতে পারছেনা বিভিন্ন এলাকার কৃষকেরা।

সামাজিক দূরত্ব বজায় রেখে সোমবার দুপুরে শেরপুর জেলা পুলিশের উদ্যোগে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) বিল্লাল হোসেনের উপস্থিতে শ্রীবরদীতে মাওলানা ক্বারী আজিজুল হক নামে একজনের ধান কেটে মাড়াই করে দিয়েছে শ্রীবরদী থানা পুলিশ।

জানা যায়, মাওলানা ক্বারী আজিজুল হক চট্টগ্রামে হাটহাজারীতে একটি মাদ্রায় প্রিন্সিপাল হিসেবে কর্মরত। সে চট্টগ্রামে পরিবার নিয়ে বসবাস করেন।

এছাড়াও তিনি চট্টগ্রামে সংক্রমিত মৃত ব্যাক্তিদের দাফন-কাফনের বিভিন্ন কাজে অংশগ্রহণ করে। তার গ্রামের বাড়ি গোশাইপুর ইউনিয়নের মাটিয়াকুড়া পূর্বপাড়া এলাকায় ৫০ শতাংশ জমিতে ধান আবাদ করেন।

কিন্তু লকডাউন থাকায় সে এলাকায় আসতে না পারায় তার বৃদ্ধ বাবা বোর ধান নিয়ে বিপাকে পড়েন। এ ব্যাপারে তিনি জেলা পুলিশকে অবগত করেন।

পরে জেলা পুলিশের উদ্যোগে শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ রুহুল আমিন তালুকদারের সহযোগিতায় শ্রীবরদী থানা পুলিশ, গোশাইপুর ইউনিয়নের চেয়ারম্যান, গ্রাম পুলি, কমিউনিটি পুলিশিং ফোরাম, গোশাইপুর ইউনিয়নের মাটিয়াকুড়া পূর্বপাড়া গ্রামের ওই ব্যাক্তির আাবাদকৃত ৫০ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ রুহুল আমিন তালুকদা, ওসি (তদন্ত) বন্দে আলী, গোশাইপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএম জোবায়েল, থানা পুলিশের অফিসারবৃন্দ, কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা।