চান্দিনায় অসহায় দরিদ্রদের পাশে অধ্যাপক প্রাণ গোপাল দত্ত

টি. আর. দিদার : কুমিল্লার চান্দিনায় ৬ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

প্রাণঘাতী করোনা মহামারী সংকটে সারা দেশের ন্যায় চান্দিনা উপজেলায় কর্মহীন হয়ে পড়া হতদরিদ্রের মাঝে গত এক সপ্তাহ যাবৎ চাল,ডাল, চিনি,সেমাই, পেয়াজ ও আলু সহ অন্তত ১৫ কেজি ওজনের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ কাজ চালিয়ে যাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ মে) উপজেলা সদরের হারং এলাকার ব্যবসায়ী শামীম হোসেন এর বাড়িতে গিয়ে গিয়ে দেখা যায় পিকআপ, সিএনজি, নসিমন যোগে বিভিন্ন ইউনিয়নে সরবরাহ চলছে। বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক নেতা-কর্মীরা নিজ নিজ এলাকার হতদরিদ্র পরিবারের জন্য নিয়ে যাচ্ছেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ নেতা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের ত্রাণ বিতরণের প্রধান সমন্বয়ক মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান জানান- করোনা ভাইরাস প্রতিরোধে প্রায় অচল হয়ে পড়েছে এ উপজেলার কর্মক্ষম মানুষের জীবন-জীবিকা। এর মধ্যে হতদরিদ্র ও নিম্ন আয়ের পরিবারগুলো অসহায় হয়ে পড়েছে। তাদের কথা চিন্তা করে উপজেলা জুড়ে অসহায় পরিবারে খাদ্য সহায়তা ও নগদ টাকা বিতরণ করছেন অধ্যাপক প্রাণ গোপাল দত্ত। আমরা যারা তার নেতা-কর্মী আছি প্রতিটি ইউনিয়নে পৌঁছে দিতে কাজ চালিয়ে যাচ্ছি।