কুমিল্লায় লেফটেন্যান্ট জেনারেল পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা।। ১৮ জুন ২০২০

কুমিল্লার লালমাইয়ে সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে সেনাবাহিনীর মনোগ্রাম সম্বলিত আইডি কার্ড, ভিজিটিং কার্ড ও বাংলাদেশ সেনাবাহিনীর প্যাডে লেখা ভুয়া নিয়োগপত্র উদ্ধার করেছে।

বুধবার সন্ধ্যায় সাগর বোগদাদী নামে ওই প্রতারককে লালমাই উপজেলার দত্তপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় হুমায়ুন কবির নামে এক ভূক্তভোগী বাদী হয়ে বৃহস্পতিবার সকালে লালমাই থানায় মামলা দায়ের শেষে দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

পুলিশ জানায়, প্রতারক সাগর বোগদাদী নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল পরিচয় দিয়ে সেনাবাহিনীর পোশাক পরিহিত ছবি যুক্ত আইডি কার্ড দেখিয়ে নিরীহ মানুষের মাঝে বিশ্বাস তৈরী করে। একপর্যায়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে ১১ জনকে নিয়োগ দেয়ার কথা বলে বিভিন্ন সময়ে লালমাই উপজেলার দত্তপুর গ্রামের হুমায়ন কবির, সেলিম আহমদ, জহিরুল ইসলাম জুয়েল, ওমর ফারুক, রোকসানা আক্তারসহ অন্যান্যদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার ৬শ টাকা হাতিয়ে নেয়।

বুধবার বিকালে প্রার্থীদের নিয়োগপত্র ও আইডি কার্ড সরবরাহের জন্য সে দত্তপুর আসে। কিন্তু প্রতিশ্রুত পদের সাথে আইডি কার্ডের পদ মিল না থাকায় ভুক্তভোগীদের বিষয়টি সন্দেহ হয়। পরে নিয়োগপত্রের বিষয়টি চ্যালেঞ্জ করলে প্রতারককে বহনকারী নোহা মাইক্রোবাসের চালক দ্রুত গাড়ি নিয়ে এলাকা ত্যাগ করে। খবর পেয়ে লালমাই থানা পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক সাগর বোগদাদী তার অপকর্ম স্বীকার করেছে বলে জানান লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ূব।

তিনি জানান, এর আগেও তার বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালী থানায় ২টি, বুড়িচং থানায় ১টি এবং রাঙ্গামাটি সদর থানায় ১টি মামলা রয়েছে।