জকিগঞ্জে ইমাম রাখা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ : আহত ১২ জন

ফজলে রাব্বি রাহি :

মসজিদে ইমাম রাখা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ জুন) এই ঘটনাটি ঘটে জকিগঞ্জের বারঠাকুরী ইউনিয়নে উত্তরবাগ নোয়াগ্রাম গ্রামে।

জানা গেছে নোয়াগাঁও জামে মসজিদে ইমাম রাখা না রাখাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মতবিরোধ দেখা দেয়।

স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলাম জানান, গ্রামের জমির উদ্দিনের পক্ষের লোকজন মসজিদের ইমাম এনামুল হককে বিদায় দিলে মাহতাব উদ্দিনের লোকজন ইমামকে রাখার পক্ষ নেয়। এ নিয়ে শুক্রবার জুমার নামাজের পর উভয় পক্ষের মধ্যে শুরু হয় কথা কাটাকাটি। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

সংঘর্ষে আহত হন ছায়াদ উদ্দিন(৩৫), তছির আহমদ, জমির উদ্দিন, নাসির উদ্দিন এবং অপর পক্ষ মাহতাব উদ্দিনের পক্ষের মাহতাব উদ্দিন, তার ভাই শফিকুর রহমান, আকদ্দস আলী, ছেলে সুহেল আহমদ, মো: মুন্না কামরু্ল আহমদ, মেয়ে আলফা বেগম, নিপা বেগম।

খোঁজ খবর নিয়ে জানা গেছে, মাহতাব উদ্দিনের ছেলে মুন্না কয়েক বছর অাগে বিয়ে করা স্ত্রীকে দেনমোহর দিয়ে তালাক দেন। কিছুদিন আগে পুনরায় তিনি ঐ মহিলাকে পুনরায় বিয়ে করেন। বিয়ের অনুষ্ঠানে দোয়া করেন মসজিদের ইমাম এনামুল হক। এর পর থেকেই উভয় পক্ষ বিরোধে জড়িয়ে যায় ইমামকে রাখা না রাখা নিয়ে। বিষয়টি জকিগঞ্জ থানা পুলিশকে অবগত করা হয়েছে। গুরুতর আহত ছায়াদ উদ্দিনসহ কয়েকজনকে সিলেটে হাসপাতালে পাঠানো হয়েছে।