ব্রাহ্মণবাড়িয়া কসবায় করোনা আক্রান্ত হয়ে মৃত কৃষকের লাশ কাঁধে তুলে নিলেন উপজেলা চেয়ারম্যান

মো. রফিকুল ইসলাম রানা, কসবা :

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার নয়নপুর গ্রামে মহামারি আকার ধারণ করার পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এক কৃষক। মৃত কৃষকের নাম মো . হোসেন মিয়া।

করোনায় আক্রান্ত হবার ভয়ে মরদেহ দাফনে এগিয়ে আসেনি গ্রামের কেউ। মর্মান্তিক এ ঘটনার খবর জানতে পেরে মরদেহ দাফনে এগিয়ে আসেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাউসার ভূঁইয়া জীবন। এরপর ধর্মীয় সকল নিয়ম মেনে হোসেন মিয়া-নামের সেই কৃষকের দাফন করা হয়।

পরিবারের লোকদের থেকে পরবর্তীতে জানা যায় যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাড়িতে শয্যাশয়ী ছিলেন নয়নপুর গ্রামের কৃষক হোসেন মিয়া।

গত বুধবার তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। কৃষকের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়ার পরও লাশ প্রায় ৫ ঘন্টার মতো পড়েছিল মৃত কৃষকের বিছানায়।

পরিবারের লোকজনদের সাহায্যে গ্রামের কেউ এগিয়ে না আসায় লাশ দাফন করা নিয়ে বিপাকে পড়েন তারা।
এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করতে গিয়ে লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা করেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাউসার ভূঁইয়া জীবন।

কাফনের কাপড়, বাঁশ কাটা, কবর খোঁড়া ও জানাজাসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা করেন তিনি। বাড়ি থেকে লাশ নিজ কাঁধে করে কবরস্থানে নিয়ে যান উপজেলা চেয়ারম্যান। এরপর জানাজা শেষে নয়নপুর গ্রামের একটি কবরস্থানে মৃত কৃষকের লাশ দাফন করা হয়।