হাজীগঞ্জে কাউন্সিলর জনি সাংবাদিক ও জনতার মুখোমুখি

জহিরুল ইসলাম জয় :

হাজীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি তার ৩নং ওয়ার্ড নির্বাচনী এলাকার জনগণ ও সাংবাদিকদের মুখামুখি হয়েছেন।

শুক্রবার রাতে ধেররা বাজারে প্রকাশ্যে ২০১৬ থেকে গত প্রায় ৫ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং তার বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তা সাংবাদিকদের সামনে তুলে ধরার জন্য জনগণের প্রতি আহবান জানান।

হাজীগঞ্জের ইতিহাসে প্রকাশ্যে কোনও জনপ্রতিনিধি এই প্রথম জনতার আদালতে জবাবদিহিতার কাঠগড়া ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করেন।

পৌর প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ডের কাউন্সিলর রায়হানুর রহমান জনি প্রায় টানা দুই ঘন্টার সংবাদ সম্মেলনে বলেন, গত ৫ বছরে আমার কারণে কারও কোনও ক্ষতি হয়েছে প্রমাণ দিতে পারেন, তাহলে আর জীবনে কোনও নির্বাচনে প্রার্থী হবো না। টক, মিষ্টি, ঝাল প্রকৃতির লোক ছাড়া কোনও জনপ্রতিনিধি সঠিক চেয়ার চালাতে পারে না। আমি যা বলি তা প্রকাশ্যে বলি, এটাই আমার স্বভাব। আগামিতে এ ওয়ার্ডকে একটি মাষ্টার প্ল্যানের আওতায় আনতে চাই।

তিনি আরো বলেন, ড্রেনেজ ব্যবস্থা গ্রহনসহ প্রতিটি সড়কের দুই পাশ বৃদ্ধি করবো এবং সিসি ক্যামরা স্থাপন করবো। ওয়ার্ডের সব বিদ্যালয়ের মাঠে খেলাধুলা এবং মিনি পার্কে পরিনত করবো। নিজ অর্থায়নে সকলের পৌর কর পরিষোদ করবো। একটি উচ্চ বিদ্যালয় গড়ে তোলার চেষ্টা করবো। মুক্তিযুদ্ধাদের আর্থিক সন্মানি ও তাদের এবং বিশিষ্ট ব্যক্তিদের নামে সড়কের নামকরণ করবো। উক্ত ওয়ার্ডকে পুরাপুরি মাদকমুক্তসহ নানা প্রতিশ্রুতি দেন এ জনপ্রতিনিধি।

এর আগে তিনি গত ৫ বছরে ধেররা, খাটরা ও বিলওয়াইতে প্রায় ৬৫ মত রাস্তা ভরাট, প্যালাসাইডিং, আরসিসি দ্বারা নির্মাণকাজ সম্পন্ন করেন। এছাড়া মসজিদ, মাদ্রাসা, স্কুল, ঘরবাড়ীতে সোলার বিদ্যুৎ স্থাপনসহ নতুন পানি ও বিদ্যুৎ সংযোগের প্রক্রিয়া প্রায় সস্পন্ন করেন। এছাড়া সরকারি ভাবে গৃহহীনদের ঘর তৈরিসহ বিভিন্ন পরিবারের মাঝে প্রায় ২০ বান ঢেউটিন প্রদান করেন। নতুন ১৬৭ বয়স্ক ভাতা, ৩৭ বিধবা বাতা, ৪৭ প্রতিবন্ধী ভাতা ও ৮৬ জনকে দুগ্ধভাতা প্রধান করেন।

সর্বশেষ তিনি করোনা ভাইরাস মহামারিতে দলমত নির্বিশেষে প্রায় ২৬শ পরিবারের মাঝে ত্রাণ প্রদান করেছেন বলে দাবি করেন। আগামি দিনে সবার কাছে আবারো তার যোগ্যতার মূল্যায়ন চেয়ে দোয়া কামনা করেন।

উক্ত সংবাদ সম্মেলনে হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার কর্মরত সাংবাদিকগণ এবং ৩নং ওয়ার্ডের জনসাধারণ উপস্থিত ছিলেন।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০৬:০৯ পিএম

১৪ নভেম্বর ২০২০ খ্রি. ২৯ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শনিবার