পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ইউনিয়ন পর্যায়ে অক্সিজেন ব্যাংক উদ্বোধন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় করোনায় আক্রান্ত রোগীদের জরুরী প্রয়োজনে অক্সিজেন সেবা নিশ্চিত করতে ইউনিয়ন পর্যায়ে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়েছে।

তেঁতুলিয়া উপজেলা করোনা প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এবং উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে ৭টি ইউনিয়নের জন্য অক্সিজেন সিলিন্ডার ও পালস অক্সিমিটার বিতরণ করে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা। এ সময় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. আবুল কাশেমসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান বলেন, ” করোনা রোগীদের জন্য অক্সিজেন গুরুত্বপূর্ণ একটি উপাদান। সময় মতো অক্সিজেন একজন রোগীর যেমন জীবন বাঁচাতে পারে, আবার অক্সিজেনের অভাবে একজন রোগীর প্রাণহাণিও হতে পারে। সেজন্য প্রতিটি ইউনিয়নের প্রান্তিক পর্যায়ে অক্সিজেন সেবা পৌঁছে দেয়ার লক্ষে আমাদের
এই সম্মিত প্রচেষ্টা।”

প্রতিটি ইউনিয়ন পরিষদের তত্ত্বাবধানে সহজে জনগণের দোর গোড়ায় অক্সিজেন পৌছানোর জন্য কমিউনিটি ক্লিনিক ও ফার্মেসীতে অক্সিজেন সিলিন্ডার গুলো রাখা হবে।