ঋণ দেয়ার নামে ব্লাংক চেক নিয়ে মানুষকে হয়রানি সহ্য করা হবে না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্বরূপকাঠি প্রতিনিধি :

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, সমবায় সমিতির ঋণ দেয়ার নামে ব্লাংক চেক এর মামলা দিয়ে দরিদ্র মানুষকে হয়রানি সহ্য করা হবে না।

তিনি বলেন, অত্মনির্ভরশীল হওয়ার জন্য মানুষ সমবায় সমিতির সদস্য হন । কিন্তু ব্লাংক চেকের মিথ্যা মামলা দিয়ে সদস্যদের হয়রাণি করা সমিতির কাজ নয়। মন্ত্রী বলেন,সমিতির পরিচালকরা নিয়ম নীতির তোয়াক্কা না করে দরিদ্র ঋণ খেলাপীদের বিরুদ্ধে চেক এর মিথ্যা মামলা দিয়ে হয়রাণি করেন বলে প্রচুর অভিযোগ রয়েছে।

মন্ত্রী সমিতির পরিচালকদের হুশিয়ারী উচ্চারন করে বলেন, আজ থেকে কোনো সমিতি খোলা (বøাঙ্ক) চেক নিয়ে যদি মামলা দেয় তাহলে তার পরিনতি হবে ভয়াবহ। শনিবার দুপুরে জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে স্বরূপকাঠি উপজেলা প্রশাসনের আয়োজনে সমবায় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন,আগে স্বাক্ষর নেয়া বøাঙ্ক চেকে টাকার অঙ্ক বেশী লিখে মামলা দিলে পরিচালকদের চরম মাশুল গুনতে হবে।

মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মানুষের অর্থনৈতিক মুক্তি ও আত্মনির্ভরশীল হওয়ার জন্য স্বাধীনতার পরে দেশে প্রথম সমবায় দপ্তর প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু সরকারের আমলেই গড়ে ওঠে মিল্ক ভিটাসহ অসংখ্য সমবায়ী প্রতিষ্ঠান প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুর হাতে গড়া এ সমবায় যেন অসাধু সুদি কারবারিদের কারনে মানুষের ভাগ্য উন্নয়নে বাধা না হয়, সেদিকে সকলের খেয়াল রাখতে হবে।

নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারোফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান এস,এম মুইদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস জাহান, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ। পরে বিকেলে মন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় যোগদান করেন।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরো পড়ুন : যৌন রোগের শতভাগ কার্যকরী ঔষধ

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়