মুক্তেশ্বরী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের ১৪০তম মাসিক সাহিত্য সভা

নিজস্ব প্রতিবেদক :

আজ ১৯ মে ২০২৩ খ্রি. (শুক্রবার) সকালে মুক্তেশ্বরী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের ১৪০তম মাসিক সাহিত্য সভা ও কবি অধ্যাপক সুরাইয়া শরীফ-এঁর কনিষ্ঠ পুত্র রেশাদ আকবর খান প্রত্যয়ের অকাল মৃত্যুতে আলোচনা,দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

তির্যক যশোর এর কার্যালয়ে অনুষ্ঠিত এই আয়োজনে কবি ও কথাসাহিত্যিক রাশিদা আখতার লিলি’ র সভাপতিত্বে ও গাজী শহিদুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থি ছিলেন কৃষ্টিবন্ধন কেন্দ্রীয় কমিটির সভাপতি কবি ও বাচিক শিল্পী জনাব ড.সবুজ শামীম আহসান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি এড. জি এম মুছা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গবেষক, বাঁকরার আলো সাহিত্য পত্রিকার সম্পাদক মুঃ আবুল কালাম আজাদ, বিদ্রোহী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি ও বিশিষ্ট সাংবাদিক গোলাম মোস্তফা মুন্না, প্রয়াত রাশেদ আকবর খান প্রত্যয়ের বাবা বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ইলাহদাদা খান স্বাধীন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখার সভাপতি কবি ও বাচিক শিল্পী জনাব আকিব শাওন, কবি ও গীতিকার রেজা মন্ডল।

এছাড়াও কবিতা পাঠ ও আলোচনা করেন সংগঠনের সভাপতি কবি ও গীতিকার ডা. মোকাররম হোসেন, বীর মুক্তিযোদ্ধা কবি ডা. আহাদ আলী, সর্বকবি অধ্যাপক সুরাইয়া শরীফ, মুজিবুর রহমান, এসএম তোজাম্মেল হক, এমএম নজরুল ইসলাম, সঞ্জয় নন্দী, ভদ্রদবতী বিশ্বাস, অরুণ বর্মণ, ডা. বদরুন্নাহার খান, তাসলিমা মুনসুর, তানিয়া খাতুন, শহিদুজ্জামান মিলন, এম এম মনিরুল ইসলাম, রেজাউল করিম রোমেল,শরীফ উদ্দিন, জাহিদুল ইসলাম মিঠু,সালমান পারভেজ সবুজ, মোঃ জাকির হোসেন, তাসবিম মনন প্রমুখ।

মরহুমের রুহ্ এর মাগফেরাত কামনায় দোয়া মাহফিল পরিচালনা করেন কবি মাওলানা একেএম শহিদুল্লাহ।