বঙ্গবন্ধু সারা জীবন রাজনীতি করেছেন গরীব দুখী মেহনতী মানুষের জন্য : রেলপথ মন্ত্রী

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, “বঙ্গবন্ধু সারা জীবন রাজনীতি করেছেন গরীব দুখী মেহনতী মানুষের জন্য। বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রধান দর্শন ছিল, আমি গরিব দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চাই।

বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ছিল ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশ।বাংলাদেশের মানুষের যে মৌলিক চাহিদা অণ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, শিক্ষা এগুলোর নিশ্চয়তা করা। কেউ খাবে কেউ খাবে না তা হবে না তা হবে না। বঙ্গবন্ধুর দর্শন ছিল বাঁচার অধিকার, মানুষ হিসেবে মানুষের মতো বাঁচার অধিকার। বঙ্গবন্ধুর সেই দর্শনকে বাস্তবায়ন করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।”

রবিবার (২৮ মে) দুপুরে পঞ্চগড়ের বোদা মহিলা কলেজ মাঠে উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, “জামায়াত-বিএনপির দোসররা আবার সোচ্চার হয়ে উঠেছে। তারা ইসলামের কথা বলে তালিমের নামে গ্রামে গ্রামে মহিলাদের বিভ্রান্ত করছে। ধর্মকে ব্যবহার করে যারা সমাজে বিভ্রান্ত ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাদেরকে প্রতিহত করতে হবে।”

তিনি আরো বলেন, “দেশ আজকে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। মা-বোনেরা তা উপলব্ধি করতে পারছেন। তাদেরকে ঘরের মধ্যে আটকে রাখলে চলবে না। তাদেরকে কাজ করার সুযোগ করে দিতে হবে। নারীদের এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যে পরিকল্পনাটা বঙ্গবন্ধু বাস্তবায়ন করে যেতে পারেননি, সেটা প্রধানমন্ত্রী করে যাচ্ছেন।”

বোদা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার বেগমের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেজিয়া ইসলাম।

এ সময় বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সামছুর নেহার, মহিলা আওয়ামী লীগ নেত্রী জলি মনিরা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ বোদা উপজেলা শাখায় শামসুন নেহারকে সভাপতি ও মনিরা আক্তার জুলিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।