মতলব উত্তরে দুর্বৃত্তের ছোড়া অ্যাসিডে ঝলসে গেছে মা ও মেয়ের শরীর, আটক ১

নিউজ ডেস্ক : চাঁদপুরে মতলব উত্তরে দুর্বৃত্তের ছোড়া অ্যাসিডে ঝলসে গেছে মা ও মেয়ের শরীর। গতকাল রোববার রাত ১১টার দিকে উপজেলার সুজাতপুর এলাকায় ঘুমন্ত অবস্থায় তাঁদের শরীরে অ্যাসিড মারা হয়। তাঁদের মধ্যে মেয়ে মিলি আক্তারের অবস্থা গুরুতর। এ ঘটনায় এক যুবককে সন্দেহভাজন হিসেবে আটক করেছে পুলিশ। মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

পরিবার সূত্রে জানা গেছে, মিলি আক্তার (২০) ৮ মাসের অন্তঃসত্ত্বা। তাঁর স্বামী মো. সায়েম প্রবাসে থাকেন। অ্যাসিডদগ্ধ হওয়া তাঁর মায়ের নাম রাশেদা আক্তার (৫৫)।

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

অ্যাসিডদগ্ধদের স্বজন সাকিব হাসান বলেন, বিয়ের পর মিলি আক্তার স্বামীর বাড়িতেই বসবাস করতেন। বাবার বাড়িতে বেড়াতে এলে এ ঘটনা ঘটে। রাতে মা ও মেয়ে ঘুমিয়ে ছিলেন। এ সময় কে বা কারা জানালার ফাঁক দিয়ে বাইরে থেকে অ্যাসিড ছুড়ে মারে। তাঁদের চিৎকারে বাড়ির অন্যরা ছুটে আসেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান জুয়েল বলেন, অ্যাসিডে মেয়ে মিলি আক্তারের মুখ, বুক, পিঠ ও ডান হাত এবং মা রাশেদা আক্তারের বাম হাত ও ঊরু ঝলসে গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁদের দ্রুত ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন জানান, অ্যাসিড ছুড়ে মারার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। একই সঙ্গে ঘটনায় জড়িত দুর্বৃত্তদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। এরই মধ্যে রাত ১টায় সফিকুল ইসলাম মানিক নামে এক যুবককে এই ঘটনায় জড়িত সন্দেহে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওসি আরও বলেন, এ যুবক মিলি আক্তারের বিয়ের আগে তাঁকে উত্ত্যক্ত করতেন। তাই সন্দেহভাজন হিসেবে তাঁকে আটক করা হয়েছে।