মহারাজ লঞ্চডুবির ১৫ বছর আজ ও থামেনি স্বজনদের আহাজারী

গোলাম নবী খোকন, মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের মতলবে ভয়াল ১৯ ফেব্রæয়ারী ২০০৫ সালে মহারাজ লঞ্চ ডুবির বুধবার ১৫ বছর অতিবাহিত হলো। আজ ও থামেনি স্বজনদের আহাজারী। ২০০৫ সালের এই দিনে ঢাকার সদর ঘাট থেকে ছেড়ে আশা মতলবগামী এমভি মহারাজ লঞ্চটি কাল বৈশাখী ঝড়ে প্রায় আড়াই শতাধিক যাত্রী নিয়ে নারায়নগঞ্জ পাগলা নামক স্থানে উল্টে নিম্মজ্জিত হয়।

ভয়াল এ ট্রাজেডির ১৫ বছর পূরণ হলো ১৯ ফেব্রæয়ারী বুধবার। বছর শেষে এই দিনটি ফিরে এলে মনে পরে যায় সেই ২০০৫ সালের ১৯ ফেব্রæয়ারী ভয়াল লঞ্চ দূর্ঘটনার কথা। সে দিন অনেকেই তাদের প্রিয়জনদের হারিয়ে এ দূর্ঘটনায় লঞ্চে থাকা প্রায় আড়ই শতাধিক বিভিন্ন বয়সী নারী শিশু ও পুরুষ প্রণ হারায়। লঞ্চটিতে মতলব উত্তর ও দক্ষিনের যাত্রী ছিল। লঞ্চ দূর্ঘটনায় নিহত স্বজনদের কান্না থামেননি আজ ও।

মতলব বাসীর জন্য ১৯ ফেব্রæয়ারী দিনটি হচ্ছে শোকাবহ এক স্বরনীয় দিন। লঞ্চ দূর্ঘটনায় যারা প্রাণ হারায় তাদের মধ্যে ছিলেন নারায়নপুর ডিগ্রী কলেজের অধ্যাপক ও ক্রীড়া সংগঠক মোহাম্মদ আলী ও তার কন্যা মতলব কচিঁ কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের তৃতীয় শ্রেনীর মেধাবী ছাত্রী শিলাত জাহান অর্থি, শিক্ষক সমিতির সভাপতি আঃ হাই মাষ্টার, আইসিডিডিআরবির ডাঃ মাসুম, দগরপুর গ্রামের প্রকৌশলী ফারুক দেওয়ান, মতলব বাজারের সার ব্যবসায়ী ইয়াছিন মৃধা, ড্যাফোডিল ইউনির্ভাসিটির কর্মকর্তা ফারুক সহ তার পরিবার বর্গ, দশপাড়া গ্রামের মফিজুল ইসলাম, বাইশপুর গ্রামের ছোট খোকন ও বড় খোকন, মতলব উত্তর বারহাতিয়া গ্রামের ভাঙ্গারী ব্যবসায়ী শাহআলম, দৈনিক চাঁদপুর কন্ঠের মতলব উত্তর প্রতিনিধি বাবুল মুফতির শালক নিশ্চিন্ত পুর গ্রামের টিপু সিকদার, ঘাসির চর গ্রামের ইয়াছিন আরাফাত, বাদল হোসেন, মধ্যে নিশ্চিন্ত পুর গ্রামের টিপু মুন্সি, দূর্গাপুর গ্রামের সুজন মিয়া, সিপাই কান্দি গ্রামের গিয়াসউদ্দিন সিপাই ও তার ছেলে সহ মতলব উত্তর দক্ষিনের প্রায় দুশাতাধিক যাত্রী মহারাজ লঞ্চ দূর্ঘটনায় নিহত হয়। নিহতদের রুহের মাগফিরাত কামনায় দোয়া চেয়েছেন পরিবার বর্গ।

http://picasion.com/