অসুস্থ মানুষকে রাস্তা থেকে তুলে এনে চিকিৎসা দিল পঞ্চগড় পুলিশ

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে এক অসুস্থ মানুষকে রাস্তা থেকে তুলে এনে চিকিৎসা দিয়েছে পঞ্চগড় পুলিশ।

করোনায় আক্রান্ত ভেবে কাছে যখন কেউ যাচ্ছিলল না, শুধু দূর থেকে দাঁড়িয়ে দেখছিলেন। আবার কেউ দেখে চলে যাচ্ছিল। দীর্ঘসময় ধরে মাঠে পড়ে থাকা অচেনা মানুষটিকে সরিয়ে দিতে লাঠি নিয়ে তাড়াও করেছিলেন স্থানীয়রা। ঠিক সেসময় দেবদূতের মত মানুষটিকে সেবা দিতে এলো পুলিশ।ঘটনাটি ঘটেছে পঞ্চগড়ের মিঠাপুকুর এলাকায়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের মনসুর আলী দাঁতের চিকিৎসার জন্য বাড়ি থেকে পঞ্চগড়ে আসেন। তার ডায়াবেটিস ও চোখের সমস্যা ছিল। ডায়াবেটিস বেড়ে যাওয়ায় তিনি অসুস্থ হয়ে পঞ্চগড় জেলা শহরের মিঠাপুকুর এলাকার একটি মাঠে পড়ে যান। সেখানে দীর্ঘক্ষণ তিনি পড়ে ছিলেন। করোনা আক্রান্ত ভেবে ভয়ে স্থানীয়রা তার কাছে যাননি। এক পর্যায়ে অচেনা ওই ব্যক্তিকে লাঠি নিয়ে তারাতে চায় স্থানীয়রা।

বিষয়টি দেখে স্থানীয় এক ব্যক্তি থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে শুক্রবার রাতে ছুটে আসেন পঞ্চগড় থানা পুলিশের উপ-পরিদর্শক নুর আলম সিদ্দিকী ও কনস্টেবল মোজাম্মেল। তারা দু’জনে তাকে সেখান থেকে উদ্ধার করে সেবা করেন। কিছুক্ষণ পর তিনি কিছুটা স্বাভাবিক হলে তার কাছ থেকে মোবাইল নম্বর নিয়ে ফোন করেন বাড়ীতে এবং পরিবারের লোকজনকে ঘটনাস্থলে আসতে বলেন। পরিবারের লোকজন না আসা পর্যন্ত ওই দুই পুলিশ সদস্য ঘটনাস্থলেই ছিলেন। শুক্রবার রাতে মনসুর আলীর ছোট ভাই ইউপি সদস্য ঘটনাস্থলে আসলে পুলিশ তাকে তার হাতে তুলে দেন।

মনসুর আলীর ছোট ভাই মির্জাপুর ইউনিয়নের ইউপি সদস্য তোজ্জাকারুল পুলিশের আচরণে এবং সার্বিক সহযোগিতা করায় ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা জানায়।

পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক নুর আলম সিদ্দিকী জানান, সেবাই আমাদের ধর্ম। বিপদে মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব কর্তব্য। মানবিক এই কার্যক্রম পুলিশের নিয়মিত কাজের অংশ। এরকম একটি মানবিক কাজ করতে পারায় আমরা আনন্দিত।