ক্যান্সারাক্রান্ত কুবির সাংবাদিকতা বিভাগের ছাত্র মেহেদীর পাশে আবৃত্তি শিল্পীরা

জাহাঙ্গীর আলম ইমরুল :

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও আবৃত্তিশিল্পী তানিন মেহেদীর পাশে দাঁড়িয়েছে আবৃত্তি শিল্পীরা। তার এই ব্যায়বহুল চিকিৎসার জন্য আবৃত্তি শিল্পীদের উদ্যোগে ১ লক্ষ টাকা অর্থ সহযোগিতা প্রদান করা হয়।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহতাব সুমনের নেতৃত্বে ৭ অক্টোবর বুধবার সন্ধায় কুমিল্লা নগরীর মুন্সেফ কোয়াটারে তানিন মেহেদীর বাসায় চেক হস্তান্তর করা হয়।

এসময় বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য গোলাম মোস্তফা, মোহাম্মদ আল আমিন, অনুপ্রাসের সভাপতি সানজিদা ইসলাম, কবি খলিলুর রহমান শুভ্র, সুলতানা পারভীন দীপালি, কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসাইন আকাইদ, সাংস্কৃতিকর্মী আশিক পায়েলসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় তারা আশ্বস্ত হআেরো একলক্ষ টাকা করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদকের মাধ্যমে তানিন মেহেদীর ব্যক্তিগত ব্যাংক একাউন্টে জমা দেয়া হবে।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদভুক্ত কুমিল্লার আবৃত্তি সংগঠনগুলোর উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন অনুপ্রাস কন্ঠচর্চা কেন্দ্রের ব্যানারে “তানিনের পাশে আমরা” শিরোনামে অনলাইনে সারাদেশের আবৃত্তিকর্মীদের কাছে আবেদন জানিয়ে গত ৪,৫,৬ অক্টোবর অনুষ্ঠান পরিচালনা করা হয়েছিল।

সেই অনুষ্ঠানে কুমিল্লাসহ সারাদেশের বিভিন্ন আবৃত্তি সংগঠন, আবৃত্তিপ্রেমি শুভানুধ্যায়ীদের কাছ থেকে একলক্ষ টাকা এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর এমপি, সাধারণ সম্পাদক আহকামউল্লাহর ব্যক্তিগত অনুদান, পরিষদের অন্যান্য নেতৃবৃন্দের সহায়তা ও শিল্পী কল্যাণ তহবিল মিলিয়ে আরো একলক্ষ টাকা সর্বমোট দুই লক্ষ টাকা তানিন মেহেদী সহায়তা তহবিলে যুক্ত হয়েছে। করোনাকালীন এই দুঃসময়ে দ্রুত সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।