বরিশালে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার (২য় পর্যায়) পাইলটিং এর প্রশিক্ষণ প্রদান

ডেস্ক নিউজ :

বরিশালে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার (২য় পর্যায়) পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

১ নভেম্বর ২০২০ তারিখ রবিবার সকাল ৯:০০ টায় সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে বরিশাল জেলার সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষাণ কর্মসূচি শুরু হয়। বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এ প্রশিক্ষণ কমর্সূচির শুভ উদ্বোধন করেন।

প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বরিশালের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান।

এছাড়া প্রশিক্ষণের এক পর্যায়ে বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার উপস্থিত হয়ে প্রশিক্ষণ কার্যক্রম মনিটরিং করেন এবং বক্তব্য রাখেন।

প্রশিক্ষণে হোল্ডিং এন্ট্রি, দৈনিক আদায় এন্ট্রি, ক্যাশ ও পাস বই এন্ট্রি, লেজার রিপোর্ট, দৈনিক আদায় ও মাসওয়ারী রিপোর্ট, ভূমি উন্নয়ন কর পরিশোধ রসিদ, এলডি ট্যাক্স ক্যালকুলেটর, ২নং রেজিস্টার আপডেট, এসিল্যান্ড কর্তৃক রেজিস্টার-২ যাচাই প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হয়।

উল্লেখ্য, প্রশিক্ষণে বরিশাল জেলার ১০ উপজেলার এবং পটুয়াখালী জেলার (আংশিক) দু’টি উপজেলার সর্বমোট ৩৬ জন সহকারী কমিশনার (ভূমি), ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এবং ইউনিয়ন উপ-ভূমি সহকারী কর্মকর্তা অংশগ্রহণ করেন।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০১ নভেম্বর ২০২০ খ্রি. ১৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, রোববার