‘প্রধানমন্ত্রী দেশে গণতন্ত্র ফিরিয়ে দিলে এতো রাহাজানি থাকতো না’

মো. মহিদ্দিন,ফরিদগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী দেশে প্রকৃত গণতন্ত্র ফিরিয়ে দিলে এত রাহাজানি, এত হানাহানি থাকত না। দেশে যেভাবে চুরি-ছিনতাই দুর্নীতি যা কিছুই খারাপ হচ্ছে তার সবকিছুর মূলেই দেশে গণতন্ত্র না থাকার কারণ।

ফরিদগঞ্জ ৫নং গুপ্টি ইউনিয়ন বিএনপি’র প্রস্তুতি সভায় এসব কথা বলেন আলহাজ্ব এম এ হান্নান।

এসময় তিনি বিএনপির দিকনির্দেশনামূলক বক্তৃতায় বলেন ফরিদগঞ্জের বিএনপিতে গত প্রায় একযুগ কোন গণতন্ত্র ছিল না। এই উপজেলায় গত এক যুগ বিএনপির দলীয় কর্মকাণ্ড এক ব্যক্তির অধীনে সীমাবদ্ধ ছিল।সেই ব্যাক্তি যা চাইতেন তাই হত, কিন্তু বর্তমানে সেটা নেই। এ বছরের প্রথম দিকে অত্র উপজেলায় একটি ভালো নতুন কমিটি হওয়ার কারণে বর্তমানে এই উপজেলার বিএনপিতে গণতন্ত্র পিরে এসেছে। এখন যার যার নিজস্ব মতামত পেশ করার ক্ষমতা রয়েছে। এখন আর এখানে পকেট কমিটি হয় না। উপজেলা বিএনপির মধ্যে প্রকৃত গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপির হাইকমান্ডের নির্দেশে এখানে আমি প্রধান সমন্বয়ক হিসেবে কাজ করছি।

মঞ্চে উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান দলীয় কর্মকাণ্ড নিয়ে আপনাদের স্বাধীন মতামত পেশ করার ক্ষমতা এখানে আছে। এই উপজেলায় বিএনপির মধ্যে কারও একক আধিপত্য চলবে না বলে তিনি হুশিয়ারি দিয়ে বলেন, আমি দল থেকে প্রায় ১০বছর বহিষ্কার ছিলাম। কিন্তু কখনো দলে বিভাজন সৃষ্টি করার চিন্তা করি না। মনের কষ্ট মনে রেখে দলের লোকদের উজ্জীবিত রাখতে অনেক শ্রম দিয়েছি। অর্থ খরচ করেছি। দীর্ঘদিনের শ্রমের বিনিময়ে দলকে এখন একটি শক্তিশালী অবস্থানে ফিরিয়ে এনেছি। এই মুহূর্তে যদি কোন ব্যক্তি দলের এই গণতন্ত্রকে ধ্বংস করতে চায় তাহলে তাকে ছাড় দেওয়া হবে না বলে তিনি হুশিয়ারি দেন।

ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট সার্জারি চিকিৎসক ডাক্তার আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক নেছার আহমেদ রাজুর সঞ্চালনায় ৫নং গুপ্টি ইউনিয়ন বিএনপি’র ওয়ার্ড কমিটি গঠন প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলো বলেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা বিএনপি’র প্রধান সমন্বয়ক বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব এম এ হান্নান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মজিবুর রহমান দুলাল, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মফিজুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক মোঃ ফারুক আহমেদ খান, প্রচার সম্পাদক মোঃ মাসুদ আলম, ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুকিত মোল্লা।

যুবদলের নেতা মিজানুর রহমান, আব্দুল কাদের, মোঃ ফয়েজ। ছাত্রদলের নেতা শাকিল, খোশনুর সহ আরো অনেকে।

এ সময় উপস্থিত ছিলেন ৬নং গুপ্টি ইউনিয়ন বিএনপির সভাপতি আব্বাস গাজী, ৩নং সুবিদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন, ৭নং পাইকপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহীন মোল্লা, ৫নং গুপ্টি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মোঃ বশির উল্লাহ পাটোয়ারী, ৩ নং সুবিদপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ ইয়াসিন, রফিক ভূইয়া, জয়েন্ট সেক্রেটারি মহাসিন ভূঞা, সহ-সভাপতি মোমাজ্জেদ, যুব দলের নেতা রাব্বি, কাউসার, সালে আহমদ জমাদার, শামসুদ্দীন রাজা, বিল্লাল ভূঁইয়া, কবির জমাদ্দার, বিল্লাল গাজী, ছাত্রদলের নেতা রিফাত, রাসেল, নাহিদ পাটোয়ারী, কাওছার প্রমূখ। কোরআন তেলাওয়াত করেন হাফেজ মাওলানা মনির হোসেন।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০৯:১২ পিএম

১৫ নভেম্বর ২০২০ খ্রি. ৩০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, রোববার