শেরপুরের নালিতাবাড়ীতে বিপুল পরিমাণ ভারতীয় ফেনসিডিলের চালান জব্দ

নিজস্ব প্রতিবেদক :

শেরপুরের নালিতাবাড়ী সীমান্ত থে‌কে দুই হাজার ৫৫ বোতল ভারতীয় ফেনসিডিলের চালান জব্দ করেছে বিজিবি। একই সঙ্গে মাদক কারবারি সাইফুল ইসলাম বাপ্পিকে (৩৫) আটক করা হয়ে‌ছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভোররাতে নালিতাবাড়ী-হালুয়াঘাট সীমান্ত সড়কের পানিহাতা এলাকা থেকে এসব জব্দ করে রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে তা পু‌লি‌শের কাছে হস্তান্তর করা হয়।

বিজিবি সূত্র জানায়, বিজিবি’র নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভোররাত তিনটার দিকে ভারতঘেঁষা পানিহাতা এলাকার নালিতাবাড়ী-হালুয়াঘাট সড়কে অভিযান চালায় রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা। তাদের উপস্থিতি টের পেয়ে পিকআপ ও ইজিবাইক ভর্তি ভারতীয় ফেনসিডিলের চালান ফেলে পালিয়ে যায় চালক ও মাদক কারবারিরা। এসময় দুই মোটরসাইকেলে সঙ্গে থাকা অপর দুই মাদক কারবারি একজন দৌঁড়ে পালাতে পারলেও সাইফুল ইসলামকে আটক করে বিজিবি সদস্যরা। পরে মাদকের চালান ও পরিবহণসহ তাকে রামচন্দ্রকুড়া ক্যাম্পে আনা হয়।

এরপর বৃহস্পতিবার বিকেলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে থানা পুলিশের কাছে এসব হস্তান্তর করা হয়। জব্দকৃত ফেনসিডিলের বর্তমান মূল্য প্রায় ৩০ লক্ষাধিক টাকা বলে জানা গেছে।

রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ভোররাতে পানিহাতা সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে ফেনসিডিলের চালান আনা হয়। বিষয়টি আমাদের গোয়েন্দা সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে মাদকের এ চালানটি জব্দ ও একজনকে আটক করা হয়।

না‌লিতাবাড়ী থানার অ‌ফিসার ইনচার্জ বছির আহমেদ বাদল ব‌লেন, এ বিষয়ে মামলা নেওয়া হয়েছে।