পঞ্চগড়ের বোদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদা উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি নানান কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

দিবসের প্রথম প্রহরে সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়। সকালে রেলমন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি এড. নূরুল ইসলাম সুজন এমপির পক্ষ থেকে ও পরে পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংগঠন, বোদা থানা পুলিশ সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে বোদা কেন্দ্রীয় শহীদমিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা, সহকারী কমিশনার (ভুমি) ইমরানুজ্জামান, পৌর মেয়র মো. আজাহার আলী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোকলেছুর রহমান জিল্লুরসহ উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তর, স্থানীয় এমজিও, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল সহ সর্বস্তরের বিপুল সংখ্যক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে বোদা সরকারি পাইলট মডেল স্কুল এন্ড কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভসূচনা করার হয়। এসময় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। এর পরে ডিসপ্লে প্রদর্শন করা হয়। ডিসপ্লে প্রদর্শন শেষে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবং শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও ক্রীড়ানুষ্ঠানের পুরস্কার বিতরণ করা হয়।