মনপুরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রাকিবুল হাসান, মনপুরা ভোলা :

ভোলার মনপুরা  স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে ও বিনম্র শ্রদ্ধায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয় । সূর্যোদয়ের সাথে সাথে সকাল ৯ টায় শহীদ মিনারে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পন করনে উপজলো পরষিদ ও প্রশাসন, থানা প্রশাসন, মুক্তযিোদ্ধা সংসদ, উপজলো স্বাস্থ্য কমপ্লক্সে, প্রসেক্লাব , আওয়ামী লীগ ও শক্ষিা প্রতষ্ঠিানসহ বভিন্নি সংগঠনরে পক্ষ থকেে পুর্ষ্পাঘ র্অপণরে মধ্য দয়িে দবিসরে র্কমসূচরি শুভ সুচনা করা হয়।এছাড়া ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ পরিদর্শন, শিশু কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা, সন্ধায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠতি হয়ছেে ।

বাদ জোহর, সকল মসজিদ মন্দিরে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, সহকারী ভুমি কমিশনার (দায়িত্ব প্রাপ্ত) আঃ মতিন, অফিসার ইনচার্জ মোঃ সাঈদ আহম্মেদ,পুলিশ পরিদর্শক(তদন্ত) শংকর তালুকদার, উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়াসহ সকল সরকারী দাপ্তরিক প্রধানগন।

এছাড়াও আ’লীগ উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, র‌্যালী ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন মাধ্যমে জাতীয় কর্মসূচী পালন করেছেন আ’লীগ। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী ও শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পনের সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন, সহসভাপতি আঃ মন্নান মাষ্টার,তৈয়বুর রহমান ফারুক, যুগ্ন সাধারন সম্পাদক আমিরুল ইসলাম ফিরোজ, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেনসহ উপজেলা আ’লীগ নের্তৃবৃন্দ ও সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।

পাশাপাশি বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দবিস পালন করেছেন বিএনপি সহযোগী সংগঠন ।

এই সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মলিন মাতাব্বর, সাংগঠনকি সম্পাদক মাহবুব আলম শাহীনসহ ইউনিয়ন বিএনপি নের্তৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পন করেন।