আযানের সুমধুর ধ্বনি বিঘ্নিত হচ্ছে একটি সোলারের জন্য

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ:

পৃথিবীর শ্রেষ্ঠ ধ্বনি আযানের ধ্বনি। আর সেই চির চেনা আযানের সূরধ্বনি বিঘ্নিত হচ্ছে মাত্র একটি সৌর বিদ্যুৎ প্যানেল সোলারের জন্য। যা দুঃখজনক।

সৌরবিদ্যুত সরবরাহকারি প্রতিষ্ঠান জানিয়েছে, একশত ওয়াটের একটি সৌর প্যানেল মূল্য মাত্র ২০ হাজার টাকা হলেই ক্রয় করা যাবে। মসজিদ কমিটির পক্ষে তা ক্রয় করা সম্ভব না হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে এখানকার মুসল্লিদের।

সুনামগঞ্জর তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং গ্রামের নতুন হাটি এলাকায় এ মসজিদের অবস্হান। পবিত্র ঘরের বিভিন্ন উন্নয়নে সহযাত্রী হয়ে মহান আল্লাহর সান্নিধ্যলাভে এগিয়ে আসবেন দেশ-বিদেশের হৃদয়বান ব্যক্তি এমন প্রত্যাশা মুসল্লিগণের।

শুক্রবার দুপুরে এ প্রতিবেদককে মুসল্লিগণ জানিয়েছেন, একটি সৌরবিদ্যুতের অভাবে আযান এর সুমধুরধ্বনী পৌঁছে না গ্রামবাসীর কানে। পবিত্র রামাদানে সেহেরী-ইফতার ও আযান সময়ে পল্লী বিদুৎ চলে গেলে চরম বিপাকে পড়েন তাঁরা। ফলে মসজিদে একটি সৌরপ্যানেল অতিব জরুরী হয়ে পড়ছে। একটি সোলার প্যানেল দান করে মুসল্লিদের দুর্ভোগ লাঘব করতে কিংবা মসজিদের চারপাশে দেয়াল নির্মাণসহ বিভিন্ন উন্নয়নে দেশ-বিদেশের হৃদয়বানদের সহায়তা কামনা করছেন মুসল্লিগণ।

নতুন এ মসজিদের বিভিন্ন উন্নয়নে সহায়তা পাঠাতে চাইলে মো. যোবায়ের আহমদ (শিক্ষক) এবং তরং নতুন হাটি জামে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ, ০১৭৩৪-৩০৪২০৮ (বিকাশ পার্সোনাল) নম্বরে প্রয়োজনে যোগাযোগ করা যাবে।