কুয়াকাটায় নির্মাণাধীন বাস স্টেশন গাড়ি রাখার জন্য উন্মুক্ত ঘোষণা

জাকারিয়া জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি :
কুয়াকাটায় নির্মাণাধীন বাস স্টেশন গাড়ি রাখার জন্য উন্মুক্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) শেষ বিকালে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মহিবুর রহমান মহিব এমপি। ঈদের ছুটিতে কুয়াকাটায় আগত পর্যটকদের যানজটের ভোগান্তি থেকে মুক্তি দিতে এ উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন, পটুয়াখালী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মোঃ রিয়াজ উূ্দিন মৃধা, সহ-সভাপতি মোঃ গোলাম মাওলা দুলু, মহিপুর থানা যুবলীগ আহবায়ক মিজানুর রহমান বুলেট আকন, কুয়াকাটা পৌর কাউন্সিলর ফজলুল হক খান, তৈয়বুর রহমান খান, আবুল হোসেন ফরাজী, মনির শরীফ, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মোঃ ইউসুফ আলী, মহিপুর থানা শ্রমিক লীগ সভাপতি আবুল কালাম ফরাজী,মহিপুর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জামাল হাওলাদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মহিবুর রহমান মহিব বলেন, নির্মাণাধীন কুয়াকাটা পৌর বাস স্টেশনটি আগামী ৩০ শে জুনের মধ্যে পূর্ণাঙ্গভাবে চালু করা হবে। এ বাস স্টেশনে কেউ চাঁদাবাজি করতে পারবে না।

এসময় অন্যান্য বক্তারা বলেন, এতদিন কুয়াকাটায় গাড়ি পার্কিংয়ের কোন সুব্যবস্থা ছিল না। যার কারণে বিশেষ বিশেষ দিনগুলোতে কুয়াকাটা থেকে মৎস্যবন্দর আলীপুর পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে অসহনীয় যানজটের সৃষ্টি হয়। আর এতে চরম ভোগান্তিতে পরেন আগত পর্যটকরা। এবার সে ভোগান্তি লাঘবের জন্য কুয়াকাটায় নির্মাণাধীন বাস স্টেশন গাড়ি রাখার জন্য প্রস্তুত করা হচ্ছে। যদিও নির্মাণাধীন বাস স্টেশনের অবকাঠামো নির্মাণ কাজ শেষ হয়নি। তারপরও গাড়ি রাখার জন্য ঈদের আগে সমস্ত প্রস্তুতি শেষ হবে। যে সকল গাড়ি কুয়াকাটা আসবে তা নির্মাণাধীন বাস স্ট্যান্ডের মাঠে রাখা হবে। যার ফলে সড়কে কোন যানজট থাকবে না।