চাঁদপুরে সিএনজি চোরচক্রের ৮ সদস্যকে প্রাইভেটকারসহ সিলেট থেকে গ্রেফতার

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর :
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় ৩টি সিএনজি চুরি ও চোরাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কারসহ সিলেট থেকে চোরচক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত চোর চক্রের সদস্যরা হলেন- আনহার আলী (৩৫), বিল্লাল আহম্মদ ওরপে কালা বিল্লাল (৩৪), বিল্লাল হোসেন (২৪), মোঃ নজরুল খাঁন (২৬), মোঃ সোহান মিয়া(২৪), মোঃ শিমুল আহম্মদ(২৪), আবুল বাছিত (৪০) ও মোঃ আলমগীর আহম্মদ (২৬)। তারা সবাই সিলেট ও হবিগঞ্জ জেলার বাসিন্দা।

বুধবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে আটকের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম-বার।

তিনি জানান, মঙ্গলবার হাজীগঞ্জ থানা পুলিশ ও সিলেটে সিএমপি পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

তথ্যপ্রযুক্তির সহায়তায় কুমিল্লা ও সিলেটে অভিযান পরিচালনা করে ৩টি সিএনজি ও চোরাই কাজে ব্যহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১১-৯৬৪২) জব্দ করে।

পুলিশ সুপার আরও জানান, আসামী আনহার আলী আটকের পর তাকে জিজ্ঞাসাবাদে চোর চক্রের অবস্থান ও চুরির ঘটনার সকল পরিকল্পনা জানাতে পারে। ৩০ মে আটক সিএনজি হাজীগঞ্জ থানায় রেখে আনহার আলীকে সাথে নিয়ে সিলেট মেট্টোপলিটন মোঘরাবাজার থানায় যান। ওই থানা পুলিশের সহযোগিতায় হাজীগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে বাকী ৭ আসামীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামীদের মধ্যে মো. নজরুল খান এর বিরুদ্ধে ১০টি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া এই চক্রের আরো দুই সদস্য সজলু মিয়া ও উষার আলী পলাতক রয়েছে। তাদেরকে আটকের চেষ্টা অব্যাহত আছে।

পুলিশ জানায়, গত ২৬ মে রাতে হাজীগঞ্জ উপজেলার দক্ষিণ রায়চোঁ এলাকার জব্বর আলী মুন্সির বাড়ি থেকে মো. শরীফ হোসেন (২৭) নামে ব্যাক্তির অন টেস্ট সিএনজি চালিত অটোরিকশা চুরি হয়। শরীফ জানতে পারে একই রাতে আরো দুটি অটোরিকশা চুরি হয়েছে। এই ঘটনায় শরীফ বাদী হয়ে ২৮ মে হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করে।

মামলাটি থানায় রুজু হওয়ার পর চোরাই সিএনজি চালিত অটোরিকশা ও চোরচক্রকে গ্রেপ্তার করার জন্য পুলিশ সুপার এর নির্দেশে হাজীগঞ্জ থানার ওসির নেতৃত্বে একটি চৌকস দল গঠন করা হয়। তারা তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে চোর চক্রের সদস্য আনহার আলীকে ২৮ মে কুমিল্লা ক্যান্টনমেন্ট চৌরাস্তা এলাকা থেকে অন টেস্ট অটোরিকশাসহ আটক করে।

বুধবার আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করে বিজ্ঞ চাঁদপুর আদালত সোপর্দ করা হয়।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ দেবনাথ, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জোবাইর সৈয়দ উপ-পরিদর্শক মোঃ মিজবাহুল আলম, ডিআই ওয়ান মোঃ মনিরুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ জাতীয় ও স্থানীয় গনমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক।