চাঁদপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর :
“প্লাস্টিক দূষণের সমাধানে সামিল হই সকলে” এই প্রতিপাদ্য সামনে রেখে চাঁদপুরে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। আয়োজনের মধ্যে র‍্যালী, আলোচনা ও পুরস্কার বিতরণ করা হয়।

৫ জুন সোমবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এসময় তিনি যত্রতত্র প্লাস্টিক ও ময়লা আবর্জনা না ফেলতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। সেই সাথে বেশি বেশি গাছ লাগানোর পরামর্শ দিয়েছেন।

এর আগে জেলা প্রশাসক এই দিবসকে ঘিরে একটি র‍্যালীর নেতৃত্ব দেন। যেখানে জেলা প্রশাসন, পরিবেশ অধিদপ্তর ও বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের প্রতিনিধিগণ ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ড. মো: মাসুদ হোসেন, পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মিজানুর রহমান, চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক ড. সাফায়েত আহম্মদ সিদ্দিকী, সচেতন নাগরিক কমিটি চাঁদপুর জেলার সভাপতি ডা. পীযূষ কান্তি বড়ুয়া।

দিবসটি উদযাপনে শিশু কিশোরদের নিয়ে আয়োজিত পরিবেশ বিষয়ক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার মোট ২০ জন বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।