ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

সাইদ হোসেন অপু চৌধুরী: চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী, শিক্ষানুরাগী ও আইনজীবী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন বলেছেন খেলাধুলায় কেউ হারে, কেউ জয়লাভ করে। মূল কথা হলো খেলাধুলায় অংশগ্রহণ করা। খেলাধুলাই পারে যুব সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে। খেলাধুলা জীবনকে সুন্দর করে।

শুক্রবার (১২ এপ্রিল) তরুণ সমাজসেবক ও ক্রীড়া সংগঠক রিয়াদ মাহমুদ হাফিজ পাটওয়ারীর আয়োজনে চর ফতেজঙ্গপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভাষাবীর এম এ ওয়াদুদ টি টেন ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যার নামে এই টুর্নামেন্ট তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্ত সহচর, যিনি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও শিক্ষামন্ত্রী, বর্তমান সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির বাবা। তিনি দেশ আর মানুষের জন্য ভালোবাসা, সততা, সংগ্রাম আর ত্যাগের এক অনন্যসাধারণ দৃষ্টান্ত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর খেলাধুলার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশের তৃণমূল পর্যায় থেকে তরুণ প্রতিভাবান ছেলে-মেয়েরা যাতে তাদের প্রতিভা বিকাশের সুযোগ পায়, সেজন্য দেশের জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা, কর্মসূচি, প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

হুমায়ুন কবির সুমন বলেন, খেলাধুলা একই সঙ্গে শারীরিক ও মানসিক মেধার বিকাশ ঘটায়।’ আগামীর বাংলাদেশ হবে তারুণ্য দীপ্ত বাংলাদেশ। আজকের যুব-সমাজ হবে আগামী বাংলাদেশের কারিগর। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে যুব-সমাজকে প্রস্তুত হতে হবে। শিক্ষা-দীক্ষায় খেলাধুলাই হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুব-সমাজকে মাদক থেকে দূরে রাখতে।’ এলাকার তরুণ প্রজন্মকে মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে ও মাদকমুক্ত সমাজ গড়তে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত হতে হবে। আসুন আমরা মাদককে না বলি, অবসর সময়ে খেলাধুলায় মনোনিবেশ করি। ভবিষ্যতে এই খেলোয়াড়রাই আরো ভালো খেলবে, জাতীয় পর্যায়ে সম্মান বয়ে আনবে।’

টুর্নামেন্টে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন, ইব্রাহিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মুক্তার পাটওয়ারী, সদর উপজেলা যুবলীগের সদস্য মোস্তফা মোল্লা, জাহাঙ্গীর কবির কিশোর, পৌর যুবলীগের সদস্য নিতাই চন্দ্র দাস, কল্যাণপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক এস এম সুমন, ইব্রাহিমপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ শাহ আলম দেওয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান, সদস্য ইমাম বেপারী, হুমায়ুন কবির সুমন, মনু গাজী, ইব্রাহিমপুর ইউনিয়ন ৭ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুমন বরকন্দাজ, ৮ নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক বাচ্চু বেপারী, ৯ নং ওয়ার্ড আহ্বায়ক মিজান পাটওয়ারী, যুগ্ম আহবায়ক সফিক রাড়ী।

টুর্নামেন্টে ৪টি দল অংশগ্রহণ করে। উদ্বোধনী খেলায় ক্রিকেট একাদশ ও আলুর বাজার স্পোটিং ক্লাব অংশ নেয়।

প্রকাশিত :   শনিবার, ১৩  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন