নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: মতলব উত্তরে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মানিক দর্জিকে শোকজ

সাইদ হোসেন অপু চৌধুরী :
নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মানিক দর্জিকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

২২ এপ্রিল সোমবার চাঁদপুর জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটানিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেনের স্বাক্ষরিত পাঠানো চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, মোহাম্মদ মানিক মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে বৈধভাবে মনোনীত প্রার্থী। বিগত ২১/০৪/২০২৪ইং তারিখে আপনি ছেংগারচর পৌরসভা, কালীপুর, বেলতলী এলাকায় অসংখ্য লোকজন নিয়ে মোটর শোভাযাত্রা ও মিছিল করেছেন, যা নির্বাচনি আচরণ বিধির সুস্পষ্ট লংঘন এবং এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিম্নস্বাক্ষরকারীর দৃষ্টিগোচর হয়েছে।

২। উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর (৫) অনুযায়ী কোন প্রার্থী বা তাহার পক্ষে কোন রাজনৈতিক দল অন্য কোন ব্যক্তি বা সংস্থা বা প্রতিষ্ঠান উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা বিধিমালা ২০১৩ এর বিধি ২২ এর অধীন প্রতীক বরাদ্দের পূর্বে, জনসংযোগ এবং ডিজিটাল বা সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনি প্রচারণা ব্যতীত অন্য কোন প্রকারের নির্বাচনি প্রচারণা শুরু করিতে পারিবে না।

এমতাবস্থায়, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ৫ (১) অনুযায়ী প্রচারণা সংক্রান্ত বিধান লংঘন করার অপরাধে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না তা পত্র প্রাপ্তির ৪৮ ঘন্টার মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে অথবা আপনার একজন মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে উপযুক্ত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

প্রকাশিত :  সোমবার,  ২২  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন