দেশের ক্রান্তিকালে হবিগঞ্জ পৌরসভার অসহায়দের পাশে শাহ রাজিব আহমেদ রিংগন

দিপু আহমেদ, হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক, হবিগঞ্জ হাই টাওয়ার মার্কেটের পরিচালক, হবিগঞ্জ বৃন্দাবন কলেজের ম্যানেজমেন্ট আলোমনি সোসাইটির সাধারণ সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন ১০ এপ্রিল উনার নিজের ফেইচবুক এক্যাউন্টে লিখেছেন, হবিগঞ্জ পৌরসভা ভিতরে অবস্থানকারী সকল ফেইসবুক বন্ধুদের দৃষ্টি আকর্ষন করে বলেছেন, ভাই, বন্ধু কিংবা স্বজন হিসাবে সাময়িক দুঃসময়ে আপনাদের পাশে আমরা থাকতে চাই।

হবিগঞ্জ পৌরসভা কিংবা পৌরসভার নিকটবর্তী আপনাদের জানা শুনার মধ্যে যারা নিম্নবিত্ত পরিবার যারা লোক লজ্জায় খাদ্য সামগ্রীর কথা কাউকে বলতে পারছে না কিংবা যারা অনাহারে দিন কাটাচ্ছে তাদের তথ্য সংগ্রহ করে উনাকে একটু সহযোগীতা করার জন্য তিনি বলেন।

http://picasion.com/

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল হবিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে সাময়িক অস্বচ্ছল পরিবারের কাছে আমাদের সামর্থ্য অনুযায়ী খাদ্য সামগ্রী পৌছে দিয়ে আসার চেষ্টা করব।

বিশেষ ভাবে অনুরোধ করে বলেন যারা সরকারি সাহায্য পাচ্ছেন কিংবা বিভিন্ন সংগঠন বা ব্যক্তিগত ভাবে কারও কাছ থেকে পাচ্ছেন তাদের নাম আপাতত না দিয়ে যারা একে বারেই মানবেতর জীবন যাপন করছেন তাদের নাম ও ঠিকানা দিয়ে সাহায্য করার জন্য এবং তাদের সাথে সরাসরি মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করার জন্য বলেন।

শাহ রাজিব আহমেদ রিংগন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ এই করোনা পরিস্থিতি মোকাবেলায় যার যার এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়াতে হবে। আমিও এই নির্দেশ পেয়েই মাঠে নেমেছি।

বর্তমান দেশের এই করুন পরিস্থিতে গরিব, অসহায় ,দিনমজুর, নিম্নয়ায়ের মানুষ এর কষ্ট কিছুটা লাগবের জন্য আমাদের এই ছোট প্রয়াস।আমরা ইতোমধ্যে ১০০০ পরিবারের দায়িত্ব নিতে চাই তবে আমাদের এই সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে।

আরও বলেন, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে অসুস্থ মানুষদের বেশী বেশী পরীক্ষা করতে হবে। বিভিন্ন হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এছাড়াও আমাদেরকে সচেতন হয়ে চলা ফেরা করতে হবে।

জনসমাগম এড়িয়ে চলতে হবে, বেশী বেশী সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। সামাজিক দূরত্ব বিধি মেনে না চললে করোনা ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব নয়।