চাঁদপুরে দুই সন্তানের জননী শিল্পী বেগমের আত্মহত্যা

সাইদ হোসেন অপু চৌধুরী :

চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোডে স্বামীর সাথে অভিমান করে ২ সন্তানের জননী আত্মহত্যা করার অভিযোগ পাওয়া গেছে। আত্মহত্যার ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যা ৭টায় বিষ্ণুদি মাদ্রাসা রোডের আক্তারুজ্জামানের মালিকানাধীন জান্নাত ভিলায়।

জানায়ায়, ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা বেক্সিম‌কো কোম্পানির চাঁদপুরের স্যালসম্যান মোঃ মৌদুদ হোসেনের সাথে ঢাকা মান্ডা এলাকার শিল্পী বেগম (৩০)এর বিবাহ হয়।

তাদের সংসারে দুটি পুত্র সন্তান রয়েছে। বড় ছেলের বয়স ১২ বছর ও ছোট ছেলের বয়স ৮ বছর।শনিবার দুপুরে শিল্পীর ছোট বোন জানু বেগম বোনের বাসায় ঢাকা থেকে বেড়াতে আসে। রবিবার দুপুরে জানু বেগম তার বোনের ছেলেদের নিয়ে সামনের রুমে টিভি দেখতে গিয়ে ঘুমিয়ে পড়ে।

এ সময় স্বামী মৌদুদের সাথে শিল্পীর মোবাই‌লে ঝগড়া হতে পারে বলে ধারণা করা হয়। রাগে ক্ষো‌ভে শিল্পী বেগম তার কক্ষের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ওড়না প্যাচিয়ে আত্মহত্যা করেন।

সন্ধ্যায় মৌদুদ বাসায় ফিরে এসে ভেতর থেকে দরজা বন্ধ দেখতে পেয়ে বহু ডাকাডাকি করে দরজা না খুলায় তা ভেঙ্গে দেখতে পান শিল্পী ফ্যানের সাথে গলায় ওড়না প্যাচিয়ে আত্মহত্যা করে।

মৌদুদ ও জানু বেগমের ডাক চিৎকারে আশে পাশের বাসার লোকজন দ্রুত ছুটে এসে শিল্পী বেগমের লাশ ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এসময় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

স্বামী মওদুদ জানায়, শিল্পির থাইরয়েড ও মানসিক সমস্যা ছিল। তবে কি কারনে আত্মহত্যা করেছে তা জানি না। ১০ বছর পূর্বে তাকে মানসিক চিকিৎসা করা হয়। নিয়মিত মানসিক সমস্যার ঔষধ সেবন করতে হয়। শিল্পীর বড় ভাই রহমত উল্ল্যাহ  খোকন জানায়, আমি ঘটনাটি শুনে চাঁদপুরে এসেছি। তবে আমার কোন অভিযোগ নেই।

চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবারের কারো অভিযোগ পাওয়া যায়নি।