চাঁদার দাবিতে চবি’র নির্মাণাধীন ভবনে হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

চট্টগ্রাম প্রতিনিধি :

চাঁদার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে সাবেক ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে।

দফায় দফায় হামলা আর প্রাণনাশের হুমকিতে নির্মাণ কাজ বন্ধ রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। নিরাপত্তা চেয়ে চিঠি পাঠিয়েছে থানায়। এদিকে, অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাস দিয়েছেন ক্যাম্পাস ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

ঠিকাদারদের অভিযোগ, ২১ জুন সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্স অনুষদ ভবনের নির্মাণকাজে বাধা দিয়ে নিজেদের ছাত্রলীগের নেতা-কর্মী দাবি করে চাঁদা চায় ৪/৫ জন। ভয় ভীতি দেখিয়ে কাজ বন্ধ করতে বলে তারা।

ঘটনার বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, ২২ জুন রাতে আবারো নির্মাণাধীন এলাকায় যায় তারা। এ সময় অফিস ভাঙচুর ও শ্রমিকদের মারধর করা হয় বলে অভিযোগ ঠিকাদার প্রতিষ্ঠানের।

এ ঘটনার পর নিরাপত্তাহীনতায় মঙ্গলবার (২৩ জুন) নির্মাণ কাজ বন্ধ রাখেন শ্রমিকরা। এ ব্যাপারে নিরাপত্তা চেয়ে হাটহাজারী থানা ও বিশ্ববিদ্যালয় রেজিস্টারের কাছে চিঠি দেয় ঠিকাদারী প্রতিষ্ঠান।

ঠিকাদারী প্রতিষ্ঠানের পরিচালক নাঈম উল ইসলাম জানান, পাঁচটা ছেলে ওখানে গিয়ে বলছে কাজ বন্ধ করতে। কাজ করলে ওরা গুলি করবে। যারা গেছে তারা পরিচয় দিচ্ছে এরা ছাত্রলীগ।

এদিকে হামলায় ছাত্রলীগ জড়িত আছে কি না তা খতিয়ে দেখার কথা জানিয়েছে ছাত্রলীগের নেতারা।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু জানান, এ রকম ঘটনা বাইরে থেকে বিভিন্ন মাধ্যমে শুনেছি। কিন্তু কেউ কোনো অভিযোগ করেনি। তারপরও যাদের ব্যাপারে কথা বলেছে, আমরা অতি দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেবো। যদি জড়িত হয় অবশ্যই ব্যবস্থা নেবো।

সিসি ক্যামেরার ফুটেজ দেখে ভাঙচুরে অংশ নেয়া পাঁচ জনের পরিচয় জানা গেছে।