ফরিদগঞ্জে অস্ত্রসহ ৭ যুবক আটক

 

মো. মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা :

চাঁদপুরের ফরিদগঞ্জে অত্যাধুনিক ধারালো অস্ত্রসহ ৭ যুবককে আটক করেছে এলাকাবাসী ও থানা পুলিশ।

ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত ১০টায়। উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের গৃদকালিন্দিয়া এলাকায়।

এ নিয়ে স্থানীয়রা বলছে আটককৃত যুবকরা ধারালো অ¯্র নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু পুলিশ দাবি করছে একটি খেলাকে কেন্দ্র করে দ‘ুদল যুবকের দ্বন্ধের কারণে ওই যুবকরা ধারালো অস্ত্র নিয়ে একত্রিত হওয়ার সংবাদ পেয়ে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

আটককৃতরা হচ্ছে, আহসান হাবিব (১৮), ফজলে রাব্বী (১৫) মোশারফ হোসেন (১৮), রাকিব হোসেন (১৮) জিসান পাটওয়ারী আপন (১৮) হৃদয় পাটওয়ারী (১৮), ছাদেক হোসেন রুমী (১৮)। তাদের প্রত্যেকের বাড়ী ১৬নং রুপসা দক্ষিন ইউনিয়নের কাউনিয়া ও মান্দারখীল গ্রামে।

এলাকাবাসী জানায়, শুক্রবার রাতে ফরিদগঞ্জ-রায়পুর সড়কের পাশে কুড়ালী মসজিদ সংলগ্ন স্থানে একদল যুবক অত্যাধুনিক ধারালো অস্ত্র নিয়ে জড়ো হয়। এমতাবস্থায় স্থানীয়রা তাদের আটক করে গৃদকালিন্দিয়া পুলিশ ফাঁড়িতে খবর দেয়। এ খবর পেয়ে ওই ফাঁড়ির ইন-চার্জ মো. আরিফের নেতৃত্বে পুলিশের একটি দল ওই যুবকদেরকে অস্ত্রসহ আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে গৃদকালিন্দিয়া ফাঁড়ির পুলিশ সদস্য মোঃ আরিফ জানান, শুক্রবার রাত ১০টার দিকে গৃদকালিন্দিয়া বাজারের পাশ^বর্র্তী কুড়ালি মসজিদ এলাকায় দেশিয় অস্রসহ ৭ জন যুবকে এলাকাবাসী আটক করে আমাদের খবর দেয়, আমরা তাদের উদ্ধার করে ওসি স্যারকে খবর দিলে তিনি থানা থেকে পুলিশ পাঠিয়ে ওই অস্ত্রধারী ৭ যুবককে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়াম্যান ইসকান্দার আলী জানায়, এই এলাকাতে প্রায়ই পথচারীদের রাস্তায় ঠেক, চুরি ও ডাকাতির ঘটনা ঘটে। আমাদের সন্দেহ এরাই রাতের আধাঁরে এই ধরনের কাজ করতে পারে।

এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহাম্মেদ জানান, রাতে আমার নিজ এলাকা থেকে ক’জন যুবককে অস্ত্রসহ এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে আমি শুনেছি। এলাকার শান্তিÑশৃঙ্খলা রক্ষার্থে অস্ত্রধারী যেই হউক তাদের উপযুক্ত বিচারের আওতায় আনা প্রয়োজন বলে আমি মনে করি।

ফরিদগঞ্জ থানার ওসি তদন্ত মো. শহিদ হোসেন জানান, আটককৃকদের বিরুদ্ধে মামলা নেওয়ার প্রক্রিয়া চলছে।