কুমিল্লার চৌদ্দগ্রামে মারা গেছেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা:
কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়ায় নিজ বাড়ীতে মারা গেছেন দেশের শীর্ষস্থানীয় বড় ব্যবসায়ী, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান।

বুধবার দুপুর দেড়টার দিকে লতিফুর রহমান গ্রামের বাড়ীতেই বার্ধক্যজনিত কারণে মারা গেছেন বলে জানা গেছে।

বিগত প্রায় দুই বছর যাবৎ তিনি অসুস্থ ছিলেন এবং বেশিরভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়ায় নিজ বাড়িতে থাকতেন।

প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার অন্যতম মালিক এবং আন্তর্জাতিক ফুড চেইন পিৎজা হাট ও কেএফসি, পেপসি এবং ফিলিপসের বাংলাদেশে ফ্রাঞ্চাইজির মালিক লতিফুর রহমান বুধবার দুপুরে লতিফুর রহমান দুপুর দেড়টার দিকে মারা গেছেন।
লতিফুর রহমান ১৯৪৫ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার স্ত্রীর নাম শাহনাজ রহমান। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক ছিলেন।

চিওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক এবং দৈনিক প্রথম আলোর কুমিল্লা করেসপন্ডেন্ট গাজীউল হক সোহাগ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


বুধবার বিকেলের চৌদ্দগ্রাম থেকে হেলিকপ্টার যোগে ঢাকায় নিয়ে যাওয়া হবে। বিকেলে বনানী কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

লতিফুর রহমান এমনই এক দিনে মারা গেছেন, যেদিন তার নাতি ফারাজ আইয়াজ হোসেনের মৃত্যুবার্ষিকী। ২০১৬ সালের পহেলা জুলাই তারিখে ঢাকার হোলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলার ঘটনায় নিহত হন লতিফুর রহমানের নাতি মার্কিন যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারাজ হোসেন।

লতিফুর রহমান প্যারিসভিত্তিক বৈশ্বিক বাণিজ্য সংগঠন আইসিসির নির্বাহী সদস্য, তিনি ন্যাশনাল হাউজিংয়ের উদ্যোক্তা পরিচালক, আইসিসি বাংলাদেশের ভাইস চেয়ারম্যান ও বিশ্বের বৃহত্তম এনজিও ব্র্যাকের পরিচালক। এছাড়া তিনি কয়েক মেয়াদে এমসিসিআইয়ের সভাপতি ছিলেন। তিনি ২০১২ সালে মর্যদাপূর্ণ বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন।