চাঁদপুর পশ্চিম বিষ্ণুদীতে বসতঘর-বাড়ি ভাংচুর করে সম্পত্তি দখলের পাঁয়তারার অভিযোগ

স্টাফ রির্পোটার :

চাঁদপুর শহরের পশ্চিম বিষ্ণুদীতে এলাকায় বসত ঘর ও বাড়ি ঘরে হামলা, ভাংচুর চালিয়ে সম্পত্তি দখলের পায়তারার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৮৩৭/
গত ২৩ আগস্ট রোববার সকালে চাঁদপুর শহরের কোড়ালিয়া মিয়া বাড়ি ঘাট) মাতাব্বর বাড়ি এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

ঘটনার খবর পেয়ে ওইদিন সকালে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিনের নির্দ্দেশে থানার এস আই ইসমাইল হোসেন সর্ঙ্গীয়ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

ভুক্তভােগী মাে: আবু সুফিয়ান হাওলাদার, পিতা আলহাজ্ব আব্দুল হাকিম হাওলাদার, সাং- আদালত পাড়া, নতুন বাজার (পুলিশ ফাঁড়ি সংলগ্ন), চাঁদপুর। সম্পত্তির মালিক আবু সুফিয়ানের দায়েরকৃত অভিযােগ উল্লেখ করেন, ৯১ হালে ১৯৩ নং মিউনিসিপ্যালিটি মৌজার ১১৯০ নং ৩১ নং খতিয়ান এস.এ ১৪১৬ নং ১৪১৭ নং বিএস ১৮০৭ নং খতিয়ানভূক্ত।। সিএস ২১৯/২২০ দাগ, এস, এ ৮৯৩/৮৯৪ দাগ, বিএস ৬২২/৬২৩ দাগে মােট ৩৮ শতাংশ ৮১ পয়ন্ট (৩৮৮১) ৩ বার সম্পত্তি ক্রয়মূল্যে মালিক হয়ে ভােগ দখলে রয়েছেন।

কিন্তু ওই এলাকার জয়নাল মাতাব্বর, আকবর মাতাব্বর ও জাকির গাজীসহ অজ্ঞাত আরো বেশ কিছু ভাড়াটিয়া বাহিনী দিয়ে আবু সুফিয়ানের ভোগদখলকৃত জায়গাতে গিয়ে বাড়ি ঘরে হামলা, ভাংচুর ও আসবাবপত্র লুটপাট চালায়। এসময় তারা ওই জমিতে থাকা বিভিন্ন ধরনের ফলজ ও বনাজি গাছ কেটে ফেলে। এতে তাদের প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানান।  একই সাথে মধ্যযুগীয় কায়দায় দেশীয় অস্ত্র নিয়ে জোর পূর্ব সম্পত্তি দখলের পায়তারা করেন।

কিন্তু পরবর্তীতে সম্পত্তির দেখভালের দায়িত্ব থাকা বিল্লাল গাজী ও হারুন গাজী মোবাইলে ঘটনার বিষয়টি জানালে আবু সুফিয়ান তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে ঘটনার সর্ম্পকে তাদের কাছে জানতে চাইলে তারা আবু সুফিয়ানকে হত্যার হুমকি দেন। ওই তিনি তাদের মারমুখী আচরণ দেখে তাৎক্ষনিক ৯৯৯ নম্বরে কল দিলে মডেল থানার অফিসার ইনচার্জ মাে: নাসিম উদ্দিনের নির্দেশে মডেল থানার এস.আই ইসমাইল হোসেন ঘটনাস্থলে ছুটে যান।

বর্তমানে আবু সুফিয়ান হামলাকারীদের একের পর এক হুমকি ধমকীর কারনে উল্লখ্যিত সম্পত্তি ও আবু সুফিয়ান এবং তার পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছেন। এমন হুমকির মধ্যদিয়ে এসব হামলা কারীরা যেকোন সময় ওই সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা চালাতে পারেন। এজন্য ভুক্তভোগী পরিবার চাঁদপুর পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

প্রকাশিত : ২৮ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ০৮ মুহররম ১৪৪২ হিজরি, শুক্রবার