শেরপুরের নকলায় ধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

মো. জাকারিয়া খান জাহিদ, স্টাফ রিপোর্টার :

শেরপুরের নকলা উপজেলায় সারাদেশে অব্যাহত ধর্ষণের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন করেছে উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীরা।

৬ অক্টোবর (মঙ্গলবার) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভাবনের সামনে রাস্তায় ব্যানার, ফেস্টুন ও প্লে-কার্ড নিয়ে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদ জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন এ. বি.এম. মাঈনুল হাছান ঢাকা বিশ্ববিদ্যালয়, হাসিবুল হাসান হাসিব ঢাকা বিশ্ববিদ্যালয়, শাকিল আহমেদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ওয়ালীউল্লাহ রাসু সমাজ সেবা সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ।

এছাড়াও বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীবৃন্দ, নকলা উপজেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও উপজেলার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী চলমান এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সামাজিক সংগঠনের মধ্যে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় বিডি ক্লিন নকলা, ব্লাড ব্যাংক অব নকলা, রক্ত সৈনিক নকলা শাখা, নকলা যুব শক্তি স্বেচ্ছাসেবীা সংগঠন, অসহাস সহায়তা সংস্থাসহ উপজেলার অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠননের নেতৃবৃন্দ।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, বর্তমান সময়ে মা-বোনেরা তার নিরাপত্তা নিয়ে শংকিত, ঘরে-বাইরে কোথাও তারা নিরাপদ নয়। নিত্যদিন এসব ঘটনা দেখে আমরা সাধারণ শিক্ষার্থীরা লজ্জিত।দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন কমাতে সরকারকে ঘরে-বাইরে নিরাপত্তা জোরদার করতে হবে যাতে আর কোনো মা-বোনকে এভাবে নির্যাতিত হতে না হয়।

এছাড়াও মানববন্ধন কর্মসূচিতে ধর্ষণের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি প্রদানের জোর দাবি জানান শিক্ষার্থীরা।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

০৬ অক্টোবর ২০২০ খ্রি. ২১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ সফর ১৪৪২ হিজরি, মঙ্গলবার