দোহার পৌরসভার উন্নয়ন পর্যালোচনা সভা অনুষ্ঠিত

মাকসুমুল মুকিম, দোহার নবাবগঞ্জ প্রতিনিধি :

ঢাকার দোহারে দোহার পৌরসভার উন্নয়ন পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুলাই (শনিবার) দুপুরে দোহার পৌরসভার সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ঢাকার দোহার পৌরসভা নব নির্বাচিত মেয়র, সাধারণ কাউন্সিলর এবং নারী কাউন্সিলদের সাথে দোহার পৌরসভা উন্নয়ন পর্যলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা – ১ আসনের সাংসদ সদস্য সালমান ফজলুল রহমান।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান বলেন, সীমানা জটিলতার কারণে দীর্ঘদিন দোহার পৌরসভা নির্বাচন বন্ধ ছিলো। আমি প্রধানমন্ত্রীকে বলে নির্বাচনের ব্যবস্থা করেছি। নৌকা প্রতীক না দিয়ে প্রধানমন্ত্রী উন্নয়নের প্রমান দেখতে সুষ্ঠু নির্বাচনের আয়োজন করেন। জনগণ প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা স্বীকার করে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীকে বিপুল ভোট জয়ী করে বুঝিয়ে দিলেন। জনগণ বোকা নন! এজন্য আমি দোহার পৌরবাসীকে ধন্যবাদ জানাই। তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই অর্থনীতিতে একটা মন্দা বিরাজ করছে। তাই প্রধানমন্ত্রী নতুন প্রকল্পের উপর জোর না দিয়ে আগের কাজ গুলোই ভাল ভাবে করতে চাচ্ছেন। এসময় তিনি নতুন মেয়র ও কাউন্সিলদের শুধু উন্নয়নের কথা না ভেবে পৌর কর আদায়ের বিষয়ে জনগণকে সচেতন করতে আহ্বায়ন জানান।

দোহার পৌরসভা প্রশাসক আজাদ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভা প‌া‌নি সরবরাহ ও স‌্যা‌নি‌টেশন প্রক‌ল্পের প্রকল্প পরিচালক মো. ওয়াজেদ আলী, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।


এছাড়াও উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, দোহার সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম, দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল হক বেপারী, দোহার পৌরসভা নবনির্বাচিত মেয়র আলমাছ উদ্দিন, পৌরসভা প্রকোশলী মশিউর রহমান, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন সুরুজ, যুগ্ম আহবায়ক দেলোয়ার মাঝি।

এ ছাড়া ও আরো উপস্থিত ছিলেন দোহার পৌরসভার সদ্য নির্বাচিত মেয়র আলমাছ উদ্দীন, এছাড়া কাউন্সিলের মধ্য থেকে ১নং ওয়ার্ডে আলমগীর মুবিন,২নং ওয়ার্ডে শওকত হোসেন, ৩নং ওয়ার্ডে আব্দুস সালাম শুকুর , ৪নং ওয়ার্ডে পাপেল মাহমুদ নিজাম, ৫নং ওয়ার্ডে ওয়াসিম চোকদার, ৬নং ওয়ার্ডে মো. হুমায়ুন কবির,৭নং ওয়ার্ডে উদয় হোসাইন, ৮নং ওয়ার্ডে জাফর ইকবাল জাহিদ বেপারী ও ৯নং ওয়ার্ডে মোহাম্মদ মোরাদ সহ সংরক্ষিত মহিলা আসন ১ এ ইসরাত জাহান বনানী সংরক্ষিত মহিলা আসন-২ এ স্মৃতি আক্তার ও সংরক্ষিত মহিলা আসন-৩ ফরিদা ইয়াছমিন প্রমুখ।