চাঁদপুরে জাতীয় শোক দিবসে জাতির পিতাকে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন

সাইদ হোসেন অপু চৌধুরী,চাঁদপুর
জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে চাঁদপুরে পৃথক কর্মসূচি পালন করেছে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন।

সোমবার (১৫ আগষ্ট) সকাল থেকে জাতীয় কর্মসূচির আলোকে এবং স্থানীয় প্রশাসনের উদ্যোগে নির্ধারিত কর্মসূচি পালন করা হয়।

সকাল ৯টায় চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক কামরুল হাসান এর নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদের নেতৃত্বে জেলা পুলিশ, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল এর নেতৃত্বে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, চাঁদপুর জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীর নেতৃত্বে জেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট, চাঁদপুর নৌ পুলিশ, চাঁদপুর পৌরসভা, চাঁদপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, চাঁদপুর প্রেসক্লাব, জেলা সাংবাদিক ক্লাব সহ সরকারি বিভিন্ন দপ্তর ও পেশাজীবী সংগঠন।

এরপর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে সরকারি কলেজ প্রাঙ্গন থেকে শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়।

এরপর বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা,পুরস্কার বিতরণ করা হয়েছে।

দুপুর ১২ টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানা, সরকারি শিশু পরিবার এবং সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, বাবুরহাটে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।