কচুয়ায় হোম কোয়ারেন্টাইন না মানায় ৩ প্রবাসীকে ৫০ হাজার টাকা জরিমানা

ওমর ফারুক সাইম:

সম্প্রতি বিদেশ থেকে দেশে এসে হোম কোয়রেন্টাইনে না থেকে প্রকাশ্যে ঘুরাফেরা করায় কচুয়ায় তিন প্রবাসীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২০ মার্চ) রাতে উপজেলার কড়ইয়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মৃত. সিদ্দিকুর রহমানের ছেলে লন্ডন প্রবাসী সোলাইমান (৫৫) হোম কোয়ারেন্টাইনে না থাকায় দন্ডবিধি ১৯৮০ এর ২৬৯ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা।

http://picasion.com/
এ সময় কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্লাহ (অলি), কড়ইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল, কচুয়া থানার সেকেন্ড অফিসার এসআই হুমায়ুন কবির, এসআই আনোয়ার হোসেন, উপজেলা (ভূমি) অফিসের সহকারি জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

অপরদিকে ওই দিন দুপুরে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপায়ন দাস শুভ পৌরসভার মাসিমপুর এলাকার মালয়েশিয়া প্রবাসী গৌতম সরকার ও কাদলা ইউনিয়নের বড়ইগাঁও গ্রামে সৌদি আরব প্রবাসী নজরুল ইসলাম হোম কোয়ারেন্টাইনে না থাকায় দন্ডবিধি ১৯৮০ এর ২৬৯ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।

এর মধ্যে গৌতম সরকারের ২০ হাজার টাকা ও নজরুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই দিন সকালে অতিরিক্ত মূল্যে চাউল বিক্রি ও মূল্য তালিকা সাটিয়ে না রাখার অভিযোগে কচুয়া পৌর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৪ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপায়ন দাস শুভ ।

চাউল ব্যবসায়ী ওমর ফারুককে ১০ হাজার টাকা, শামছুল হক, রেনু মিয়া ও আব্দুস সাত্তারকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।