যৌতুকের দাবিতে স্ত্রীকে কোপালেন স্বামী, পলাতক দেবর-শাশুড়ি

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় যৌতুকের দাবিতে জান্নাতুল নাঈম রিতু (২৭) নামে এক গৃহবধূকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে স্বামী, দেবর ও শাশুড়ির বিরুদ্ধে। সোমবার (২০ এপ্রিল) সকালে সুলতান শেখপাড়ায় এ ঘটনাটি ঘটে। ওই গৃহবধূ সাতক্ষীরা সদর হাসপাতলে চিকিসাধীন। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় একটি মামলা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রায় ৪ বছর আগে শ্যামনগর উপজেলার নকিপুর ইউনিয়নের পশ্চিম মাহমুদপুর গ্রামের ঈমান আলী গাজীর ছেলে আবু বকর সিদ্দিকের সঙ্গে বাগেরহাট ফকিরহাটের আট্রক ইউনিয়নের ছোট বাহিরদিয়া গ্রামের মৃত মিজানুর রহমানের মেয়ে জান্নতুল নাঈমের বিয়ে হয়। তাদের দুই বছরের একটি মেয়ে রয়েছে।

বিয়ের পর থেকে তার স্বামী বিভিন্ন অজুহাতে তার বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে প্রায় ১২ লাখ টাকা আদায় করে। সম্প্রতি তিনি আরও ৫ লাখ টাকা দাবি করেন। এ টাকা দিতে রিতুর বাবার বাড়ির পরিবার অস্বীকার করে।

পরে কথাকাটাকাটির এক পর্যায়ে তার স্বামী আবু বকর সিদ্দিক দেবর রুহুল কুদ্দুস ও শাশুড়ি আছিয়া খাতুন মিলে তাকে মারধর করে। এক সময়ে তার স্বামী ধারাল ছুরি দিয়ে তাকে জবাই করতে যায়। একপর্যায়ে তার বাম হাতে এলোপাতাড়ি কোপাতে থাকে।

এ সময় দেবর ও শাশুড়ি তাকে লোহার রড দিয়ে শরীরের বিভিন্নস্থানে পিটিয়ে মারাত্মক জখম করে। এতে জান্নাতুল নাঈম অজ্ঞান হয়ে পড়ে। পরে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, আহত গৃহবধী বাদী হয়ে তার স্বামী দেবর ও শাশুড়ির বিরুদ্ধে মামলা করেন। আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।