হবিগঞ্জে ১১ স্বাস্থ্যকর্মী আক্রান্ত, সংক্রমণ এলাকা লকডাউন

 

হবিগঞ্জ প্রতিনিধি :
হবিগঞ্জে চিকিৎসক ও নার্সসহ আরো ১০ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে।

সোমবার (২০ এপ্রিল) রাতে নতুন ১০ জন আক্রান্তের রিপোর্ট আসে। নতুন আক্রান্তদের মধ্যে চিকিৎসক ও নার্স ছাড়া বাকিদের হবিগঞ্জ সদর হাসপাতাল আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

এদিকে, ডাক্তার ও নার্স আক্রান্ত হওয়ায় লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লকডাউন করেছে প্রশাসন। বানিয়াচং উপজেলায় ৩ জন আক্রান্ত হওয়ায় ২টি ইউনিয়নের কমপক্ষে ২০টি গ্রাম লকডাউন করা হয়েছে। অন্যান্য উপজেলায়ও আক্রান্ত এলাকা লকডাউন করা হয়েছে।

এ ব্যপারে মঙ্গলবার দুপুরে জরুরি প্রেস ব্রিফিং করেছে জেলা প্রশাসন। এতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মার্জিনা আক্তার প্রমুখ।

জেলা প্রশাসন জানায়, আক্রান্তদের মধ্যে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, একজন নার্সসহ ৩ জন। বানিয়াচংয়ে ৩ জন, বাহুবলে ১ জন, চুনারুঘাটে ১ জন ও আজমিরিগঞ্জ উপজেলার ২ জন রয়েছেন।

প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, আক্রান্তদের অধিকাংশ ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত। সবার পরিবারকে লকডাউন করা হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বলেন, করোনা যুদ্ধে আমাদের সামনের যোদ্ধা ডাক্তাররা। আমাদের সকলকে তাদের সাথে থাকতে হবে। তাদের মনোবল নষ্ট হয় এমন কাজ থেকে সবাইকে বিরত থাকতে হবে।