শেরপুরের শ্রীবরদীতে কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহে লটারি অনুষ্ঠিত

মো. জাকারিয়া খান জাহি‌‌‌‌দ :

শেরপুর জেলায় শ্রীবরদী উপজেলাতে সরাসরি প্রান্তিক কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহের লক্ষে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।

১০মে রোববার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদে এ লটারি অনুষ্ঠিত হয়। এবার শ্রীবরদীতে ১ হাজার ১শত ৫৬ জন কৃষকের কাছ থেকে ২ হাজার ৩ শত ১৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

জানা যায়, চলতি বোরো মৌসুমে কৃষকের কাছ থেকে মোট ২ হাজার ৩ শত ১৩ মেট্রিক টন ধান সংগ্রহের বিপরীতে শ্রীবরদী উপজেলায় ১০টি ইউনিয়নের ৩০টি ব্লক ও একটি পৌরসভা থেকে উন্মুক্ত লটারি মাধ্যমে ১ হাজার ১ শত ৫৬ জন কৃষক বাছাই করা হবে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে বোরো ধান সংগ্রহের লটারি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মন্জুর আহসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদা সহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা ও কৃষকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ,উপজেলায় ১ হাজার ১ শত ৫৬ জন কৃষকের মধ্যে পৌরসভায় ৯৬ জন, ইউনিয়ন পর্যায়ে, শ্রীবরদী সদরে ১০২ জন,সিংগবরুনায় ১০৬ জন,রানীশিমূলে ১১০ জন কাকিলাকুড়ায় ১০৪ জন, তাতিহাঁটিতে ১০৪ জন, গোশাইপুরে ১০৬ জন, ভেলুয়ায় ১০৮ জন, খড়িয়াকাজিরচর ১১০ জন, কুড়িকাহনিয়ায় ১০৭ জন, এবং গড়জরিপা থেকে ১০৭ জন উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচিত হবে। প্রত্যেক কৃষকের বিপরীতে ২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।