পঞ্চগড়ে বাজার করতে গিয়ে স্কুল শিক্ষক করোনায় আক্রান্ত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় বাজারে প্রয়োজনীয় কেনা-কাটা করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন পঞ্চগড় সরকারী গার্লস স্কুলের সহকারী শিক্ষক। সে সাথে পঞ্চগড় মকবুলার রহমান সরকারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের এক ছাত্রের করোনা সনাক্ত হয়েছে।

পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান বৃহস্পতিবার রাতে পঞ্চগড়ে এক স্কুল শিক্ষক ও এক শিক্ষার্থীর দেহে করোনা ভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৬ জনে।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, নতুন করে করোনায় আক্রান্ত দু’জন সদর উপজেলারা। একজনের বাড়ি পঞ্চগড় পৌর এলাকার কায়েত পাড়ায়। তিনি পঞ্চগড় সরকারী গার্লস স্কুলের সহকারী শিক্ষক। তার বয়স ৫১ বছর। সম্প্রতি তিনি পঞ্চগড় বাজারে প্রয়োজনীয় কেনাকাটা করার সময় আক্রান্ত হন বলে জানা গেছে।

আক্রান্ত অপরজনের বাড়ি পৌর এলাকার আহমদনগরে। সে পঞ্চগড় মকবুলার রহমান সরকারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বয়স ২৩ বছর। সম্প্রতি সে নিজ এলাকার কারো দ্বারা করোনায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগ থেকে আরো জানা যায়, সদর উপজেলার স্কুল শিক্ষক ও শিক্ষার্থী তারা আগে থেকে নিজ বাড়িতে অবস্থান করছিলেন। ব্যক্তিগত কাজে বাইরে বের হলে কারো দ্বারা করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা উপসর্গ দেখা দিলে পরিবারের সদস্যদের সহ গত ৩১ মে তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। ৪ জুন রাতে তাদের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। বর্তমানে তারা নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন এবং সুস্থ আছেন বলে জানা গেছে।