লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলকে রিমান্ডে

নিউজ ডেস্ক :

মানব ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে আটক লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সাংসদ (এমপি) কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলকে রিমান্ডে নেওয়ার নির্দেশ দিয়েছে দেশটির পাবলিক প্রসিকিউটর।

কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের প্রেক্ষিতে এ নির্দেশ দেওয়া হয়। শনিবার (৬ জুন) রাতে কুয়েত সিটির মুশরিফ এলাকার বাসা থেকে এমপি পাপুলকে আটক করে তাদের দফতরে নিয়ে যায় সিআইডি। কুয়েতে বাংলাদেশ দূতবাসের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় তার আটকের খবর নিশ্চিত করে।

তার বিরুদ্ধে মানব পাচার ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে দায়ের হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুল নিজ এলাকায় ‘কাজী পাপুল’ নামেই বেশি পরিচিত। জানা গেছে, আদালতে সাক্ষ্য দেওয়া পাঁচ বাংলাদেশিকেই কুয়েতে পাচার করেছিলেন পাপুল। কুয়েতের আদালতকে তাঁরা জানান, এ জন্য তাঁরা প্রতিজন সংসদ সদস্য পাপুলকে তিন হাজার কুয়েতি দিনার দিয়েছেন।

স্থানীয় দৈনিক আরব টাইমস জানায়, বিচারকমণ্ডলী প্রবাসী বাংলাদেশিদের সাক্ষ্য শুনেছেন। এসব সাক্ষী প্রতিবছর কুয়েতে তাঁদের অবস্থান নবায়ন করে নিতে আসামি পাপুলকে অর্থ দিতেন। কুয়েতে জালিয়াতির মাধ্যমে মানবপাচার করে হাজার কোটি টাকার মালিক বনে যাওয়া পাপুল গত শনিবার রাতে আটক হন। এরপর তাঁকে স্থানীয় আদালতে হাজির করা হয়।

দ্রুতই মামলাটির পূর্ণ শুনানি শুরু হবে বলে জানিয়েছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। এদিকে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদুল ইসলাম পাপুল কুয়েতে আটক হওয়ার ঘটনাকে ‘লজ্জাজনক’ ও ‘দুর্ভাগ্যজনক’ বলে উল্লেখ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।