চাঁদপুর থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার :

সড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্যে ধর্মঘটের ডাক দিয়েছে চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ।এ কারণে সারা দেশের সাথে চাঁদপুরের বাস চলাচল বন্ধ রয়েছে।

তাদের দাবি সমূহের মধ্যে রয়েছে, রোড পারমিট বিহীন অবৈধ যান চলাচল বন্ধ করা, অবৈধ গাড়ি চলাচলের কারণে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত, যানবাহনে অবৈধ নাম্বার, অটোরিকশা চালকদের লাইসেন্স নেই, রুট পারমিট ছাড়া গাড়ি চলাচল, নির্দিষ্ট টার্মিনাল ছাড়া বেআইনিভাবে বিভিন্ন জায়গা ইজারা দেয়।

চাঁদপুর থেকে দেশের ৮টি রুটে যাত্রীবাহী বাস চলাচল করে । এসব রুটের মধ্যে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও নোয়াখালী উল্লেখযোগ্য।

সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিয়া জানান, যারা বৈধভাবে যানবাহন চালাচ্ছে তারা দীর্ঘদিন যাবত অবৈধ যানবাহন চালকদের দ্বারা হয়রানির শিকার হচ্ছে। অবৈধ যানবাহন বন্ধের জন্য তারা দাবি জানিয়ে আসছিল। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। এজন্য অনির্দিষ্টকালের জন্য ডাকা শ্রমিকদের ধর্মঘট অব্যাহত।

বাস শ্রমিক মোঃ শুকুর খান জানান, বাস শ্রমিকরা দীর্ঘদিন ধরে হয়রানি হচ্ছে। সড়কে সিএনজি চালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকসার কোনো অনুমোদন নেই।

চাঁদপুর মডেল থানার ওসি মোহাম্মদ নাসিম উদ্দিন বলেন, বিষয়টি নিয়ে আমরা শ্রমিক সংগঠনের সাথে যোগাযোগ করছি।

 

 প্রকাশিত : ২৫ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ, ১০ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ০৫ মুহররম ১৪৪২ হিজরি, মঙ্গলবার