অসামাজিক কাজে লিপ্তদের আটক

সম্পাদকীয়

যা নোংরা, নিন্দনীয় ও সমাজের কাছে অগ্রহণযোগ্য কার্যক্রম, তাই অসামাজিক কাজ হিসেবে পরিগণিত। শিক্ষা ও নৈতিকতার অভাবে একশ্রেণীর মানুষ সমাজকে কলুষিত করে চলেছে। রক্তের বাঁধনের কারণে, আত্মীয়তার বন্ধনের কারণে তাদেরকে সমাজ থেকে উৎখাত করা যায় না। আর তাই তারা থেকে থেকে অশ্লীল কাজ করতে করতে সমাজের কীট হয়ে রয়েছে এবং সমাজকে ধুঁকে ধুঁকে জ¦ালিয়ে মারছে এ ধরনের নোংরা মানুষগুলো। ওদেরকে সমাজ থেকে উৎখাত করা উচিত।

প্রিয় সময়ে ‘অসামাজিক কাজে লিপ্ত অবস্থায় নারীসহ ২৮ জন আটক’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আহত ও ব্যথিত করেছে পাঠক সমাজকে। সকলেই ধিক্কার জানাচ্ছে এ ধরনের কার্যক্রমে জড়িত থাকা নোংরা ও কুরুচিপূর্ণ ব্যক্তিদের। আমরা জেনেছি যে, ঢাকার গুলশানের অ্যাপেল থাই স্পা সেন্টারে (গুলশান-২ এর ১০৫ নম্বর রোডের একটি বাসায়) অভিযান চালিয়ে পুলিশ ২৮ জনকে (১২ জন নারী ও ১৬ জন পুরুষ) আটক করেছে। ‘গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্ত্তী গণমাধ্যমকে বলেন, স্পা সেন্টারটিতে বডি ম্যাসাজের নাম করে দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বয়সী নারীদের একত্রিত করে দেহ ব্যবসা পরিচালনা, যৌন নির্যাতন ও নিপীড়নমূলক কাজ করা হতো।’ এটা অত্যন্ত ঘৃণিত ও নিন্দনীয় কাজ। আটক ব্যক্তিদের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করা হয়েছে; যা’ যথার্থ।

আমরা আশা করি, এই দুষ্ট ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে এবং তাদেরকে শাস্তির ব্যবস্থা করা হবে। আর এ ধরনের বডি ম্যাসাজের নাম করে এ ধরনের প্রতিষ্ঠানগুলোতে অভিযান চালানো উচিত ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত। যেন এ ধরনের প্রতিষ্ঠান গড়ে উঠতে না পারে সেদিকে নজর রাখা উচিত। তাহলে আমাদের সমাজ নোংরা হবে না। যুব সমাজ ধ্বংস হবে না।

অবশ্য আমরা মনে করি, সুশীল সমাজ এবিষয়ে এগিয়ে আসলে ও প্রশাসন আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করতে পারলে এভাবে নোংরা প্রতিষ্ঠান গড়ে উঠতে পারবে না। সেই সাথে আমাদের যুব সমাজকে সঠিক কাজে ব্যবহার করতে পারলে তাদেরও সমাজ ও দেশের উন্নয়নের জন্যে ব্যবহার করা যেতে পারে। অন্যথায় তারা কোনো উপায় না পেয়ে বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত হতে পারে।

আমরা সন্তোষ প্রকাশ করি যে, অসামাজিক কাজে লিপ্ত থাকায় তাদের সকলকে আটক করা হয়েছে। আশা করছি যে, তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

৩০ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ১৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪২ হিজরি, বুধবার