চাঁদপুরে জনসাধারণকে ঘরে রাখতে সেনাবাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর :
করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশজুড়ে চলছে ঈদ পরবর্তী লকডাউন। গতকাল ২৫ জুন রোববার লকডাউনের তৃতীয় দিনে সকাল থেকেই চাঁদপুরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানে দেখা গেছে।

সেনাবাহিনীর সদস্যদেরও বিভিন্ন সড়কে টহল দিতে দেখা গেছে। এছাড়া জেলা প্রসাশনের ভ্রাম্যমাণ টিম, চাঁদপুর মডেল থানার পুলিশ সদস্যরা, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযান চালিয়েছে।

লকডাউন চলাকালে অপ্রয়োজনে মানুষকে ঘর থেকে বের না হওয়ার কথা বলা হলেও শহরে মাস্ক ছাড়াই অনেককে চলতে দেখা গেছে। কেউ কেউ থুতনির নিচে কিংবা পকেটে মাস্ক রেখে ঘুরছিলেন। সেনাবাহিনী দেখামাত্রই থুতনি থেকে টেনে মুখে মাস্ক নিচ্ছিলেন। সেনা সদস্যদের থেকে দূরে গিয়েই হয় মাস্ক খুলে নিচ্ছেন নয়তো থুতনিতে নামিয়ে দিচ্ছেন।

সেনাবাহিনী কুমিল্লা অঞ্চলের ক্যাপ্টেন কাজী ফয়সাল আহমেদ প্রিয় সময়কে বলেন, আমাদের দেখামাত্রই মানুষ মুখে মাস্ক পরে। শহরে টহলে এলে বন্ধ হয় দোকানপাট। এর মাধ্যমে বোঝা যায় মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। আমরা যতটুকু সম্ভব মানুষকে সচেতন করার চেষ্টা করছি। আমাদের টহলবাহিনী অভিযানের পাশাপাশি মাইকিং করে মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানাচ্ছে।