চন্দনাইশে রবি’র নেতৃত্বে জাতীয় শোক দিবস পালিত

এ এম সাদ্দাম হোসেন ॥  ‘সেদিন আকাশে শ্রাবণের মেঘ ছিলো, ছিলো না চাঁদ।’ শ্রাবণ মেঘের অন্ধকারে ছেয়ে গিয়েছিল রাজধানী ঢাকা। আর এ অন্ধকার রাতেই রচিত হয়েছিলো ইতিহাসের ঘৃণ্যতম এক কলঙ্কিত অধ্যায়। ১৯৭৫ সালের ১৫ আগস্টের অমানিশায় হায়েনারা বেরিয়ে গেলো। সপরিবারে সংহার করলো ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধু মরেনি। বাঙালির হৃদয়, মননে তিনি অবিনশ্বর, অনিবাশী। “যদি রাত পোহালেই শোনা যেতো / বঙ্গবন্ধু মরে নাই / যদি রাজপথে আবার মিছিল হতো / বঙ্গবন্ধুর মুক্তি চাই / তবে বিশ্ব পেতো এক মহান নেতা / আমরা পেতাম ফিরে জাতির পিতা।”

 

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম সরকারি সিটি কলেজের মেধাবী ছাত্রনেতা ও চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য রবিউল হোসেন রবির সভাপতিত্বে ও জাফর ছাদেকের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ সালাউদ্দীন।

 

এছাড়াও উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য জামশেদ মোহাম্মদ গউস রিকন, চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-আহ্বায়ক মহিউদ্দীন রাকেস, বঙ্গবন্ধু শিশু কিশোরমেলা চট্টগ্রাম দক্ষিণের সহ-সভাপতি লোকমান হোসেন সুজন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক যুবলীগ নেতা আইয়ুব আলী, বরমা ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শহিদুল আলম টিটু, সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত হিমেল, সাবেক সিটি কলেজ ছাত্রনেতা যুবনেতা কেএম ইরফান, নাদিম, বাবু, রিদয়, আরফাত, তুষার, জাবেদ, নাছিম, সিজন, ফাহিম, সাকিব, রাশেদ, অহিন, রবিউল, আকিব, আয়াত, হোসেন, অভি, আলভী, সুমন, ইমরান, নাহিদ,তাশফি, ইয়াসিন, আলিফ, তানভীর, শাহেদ, রেজা, সাকিব, সোহান, জিহাদসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভা শেষে উপস্থিত সকলে বঙ্গবন্ধু স্বাধীনতা স্মৃতিফলকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ মুরিদুল আলম, বরমা ইউনিয়নের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা গউস মোহাম্মদ ও ’৮০ দশকের তুখোড় ছাত্রনেতা ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ.কে.এম.নাজিম উদ্দীনের কবরে শ্রদ্ধার্ঘ অর্পণসহ বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

এএমএসএইচ