আজ জানা যাবে কে হবেন নৌকার মাঝি

মেহেদী হাসান রাসেল, সখীপুর প্রতিনিধি :

সখীপুরের চারটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার মনোনয়ন কে পাচ্ছেন তা জানা যাবে আজ। ইউনিয়ন পরিষদগুলো হলো কাকড়াজান, বহেড়াতৈল, যাদবপুর ও বহুরিয়া।

আজ কেন্দ্রীয় নেতারা মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করবেন বলে জানা গেছে। তাই ইউনিয়নগুলোর সম্ভাব্য নৌকার কান্ডারিদের নিয়ে সব জল্পনা-কল্পনার সমাপ্তি ঘটবে আজ।

উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় নির্দেশে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল ইউনিয়ন আওয়ামী লীগকে। উপজেলা ও জেলা কমিটির সমন্বয়ের মাধ্যমে ইউনিয়ন আওয়ামী লীগের করা তালিকা কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানো হয়।

এদিকে তালিকাটি এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশিত না হলেও নেতা-কর্মীরা অনুমানের ওপর ভিত্তি করেই বাছাইকৃত প্রার্থীর নাম প্রচার করছেন। এর জের ধরে একটি ইউনিয়নের প্রার্থী তালিকার প্রতিবাদে সংবাদ সম্মেলনও হয়েছে।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কাকড়াজান ইউপি থেকে তারিকুল ইসলাম বিদ্যুৎ, শেখ ফরিদুজ্জামান ও দুলাল হোসেনের নাম পাঠানো হয়েছে। বহেড়াতৈল ইউপি থেকে মো. ওয়াদুদ হোসেন, সোহেল সরকার, মনিরুজ্জামান ও কামরুল হাসানের নাম পাঠানো হয়েছে।

যাদবপুর ইউপি থেকে শুধুমাত্র বর্তমান চেয়ারম্যান একেএম আতিকুর রহমানের নাম এবং বহুরিয়া ইউপি থেকে বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম, জুয়েল আল-মামুন ও খন্দকার রফিকুল ইসলামের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

আরো পড়ুন : যৌন রোগের কারণ ও প্রতিকার

তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ বলেন, ‘স্থানীয় নেতা-কর্মীদের এসব কথা অনুমান নির্ভর। চারটি ইউনিয়নে একাধিক মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

এদের মধ্যে দলের সিদ্ধান্তে যে প্রার্থীকে যোগ্য মনে করা হয়েছে তাঁদের নামই কেন্দ্রে পাঠানো হয়েছে। কেবল আজ কেন্দ্র থেকে ঘোষণা দিলেই তা জানা যাবে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সাংসদ অ্যাড. জোয়াহেরুল ইসলাম বলেন, ‘তৃণমূল আওয়ামী লীগসহ উপজেলা ও জেলা আওয়ামী লীগের মতামতের ভিত্তিতেই যোগ্য প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। স্থানীয় নেতা-কর্মীদের এ নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনো সুযোগ নেই।’

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : গেজ, অশ্ব,পাইলসের সহজ চিকিৎসা

আরো পড়ুন : মলদ্বার দিয়ে রক্ত পড়ার হোমিও চিকিৎসা