‘দোষারোপের সংস্কৃতির ফলে মূল অপরাধীরা পার পেয়ে যায়’

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ২৫ অক্টোবর ২০২১

সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কারণ হিসেবে বিচারহীনতা, পরস্পর দোষারোপের সংস্কৃতি ও যারা দোষী তারা বিচারের আওতায় আসেনা বরং রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানির ফলে সংখ্যালঘুদের উপর হামলার পূনরাবৃত্তি ঘটছে।

তিনি আরও বলেন, কুমিল্লার ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক ও নিন্দনীয়। যারা এর সাথে জড়িত তাদেরকে শাস্তির আওতায় আনা হউক। নিরাপরাধ কাউকে যেন হয়রানি করা না হয়।

সোমবার দুপুরে কুমিল্লা টাউন হল কনফারেন্স হলে ‘সুজন’ আয়োজিত ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করনীয়’ শীর্ষক নাগরিক সংলাপ শেষে সাংবাদিকদের একথা বলেন।

সোমবার দুপুরে কুমিল্লা টাউনহলের মুক্তিযোদ্ধা কর্নারে সুজন-(সুশাসনের জন্য নাগরিক), কুমিল্লার আয়োজনে “রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠায়, শুদ্ধাচার চর্চার বিকল্প নেই” জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

নাগরিক সংলাপ শেষে সুজন (সুশাসনের জন্য নাগরিক) কেন্দ্রীয় কমিটির সম্পাদক ডক্টর বদিউল আলম মজুমদার বলেছেন গত ১৩ অক্টোবর কুমিল্লায় পূজা মন্ডপে যে ঘটনা ঘঠেছে তা অত্যন্ত দুঃখজনক ও এ ঘটনার তীব্র নিন্দা জানান। এ ঘটনার সাথে সম্পৃক্ত দোষীদের খুজে বের করে সঠিক বিচারের দাবী জানান এবং সাধারন কোন নাগরিক যেন হয়রানী ও বানিজ্যের শিকার না হন, সে লক্ষে সরকারের নিকট দাবী জানান।

নাগরিক সংলাপে আরো উপস্থিত ছিলেন- কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূইয়া, সুজন-(সুশাসনের জন্য নাগরিক) কুমিল্লা জেলা কমিটির সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খান, সাধারন সম্পাদক অধ্যাপক আলী আহসান টিটু সহ আরো অনেকে।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?