চাঁদপুরে দলীয় প্রার্থীদের উপর স্বতন্ত্র প্রার্থীদের ক্ষোভ

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর
আসন্ন চাঁদপুর সদরের ১০ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের উপর ক্ষোভ ঝেড়েছেন বিভিন্ন ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীরা।

মঙ্গলবার (০২ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণ বিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় চেয়ারম্যানরা এ ক্ষোভ প্রকাশ করেন।

চাঁদপুর সদর উপজেলার চান্দ্র ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান ও মৈশাদী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবু জাফর সালেহ অলি পাটওয়ারীসহ বেশ কয়েকজন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা বলেন, প্রতীক পাওয়ার পর থেকে রাতে বাড়িতে ঘুমাতে পারি না। বিভিন্ন ভাবে হুমকি-দমকি দেওয়া হচ্ছে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য। আমাদের নির্বাচনী এলাকায় কোন প্রকার প্রচার প্রচারনা করতে দেওয়া হচ্ছে না। শুধু তাই নয়, আমাদের পোষ্টার-ব্যানান ছিড়ে ফেলা হচ্ছে। যারা নির্বাচন কেন্দ্রে এজেন্ট থাকবে, তাদেরকে না থাকার জন্য ভয়-ভীতি দেখানো হচ্ছে। চান্দ্রা ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থী খান জাহান আলী কালু পাটোয়ারী আমার শহরের বাড়িতে লোকজন পাঠিয়ে নির্বাচন না করার জন্য হুমকি ধমকি দিয়ে আসছে। আমাদের নির্বাচনী গনসংযোগে হামলা করা হচ্ছে। আমরা এর সুষ্ঠু প্রতিকার চাই। আমরা লিখিত অভিযোগ দিয়েও এখনো কোন প্রতিকার পাইনি।

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে চাঁদপুর সদরের ১০ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান ও মেম্বারসহ মোট ৪১৫ জন প্রার্থী অংশ গ্রহন করছে। এছাড়া তরপুরচন্ডি ও রামপুর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।