দোহারের চরজয়পাড়ায় ৭ই মার্চ ও ‘স্বাধীনতার ঘোষণা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

মাকসুমুল মুকিম, দোহার -নবাবগঞ্জ (ঢাকা) ::
দোহার পৌরসভার চরজয়পাড়া এলাকায়  ঐতিহাসিক ৭ই মার্চ, স্বাধীনতার ঘোষণা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
৭ মার্চ, সোমবার সন্ধ্যায় উপজেলার চরজয়পাড়া এলাকায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন।
অনুষ্ঠানে ৭ই মার্চে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ও পরবর্তী সময়ে মুক্তিযোদ্ধাদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।
এসময় জয়বাংলাকে জাতীয় স্লোগান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও মাননীয় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ধন্যবাদ জানান বক্তারা।  শেখ সেলিমের সঞ্চালনায়  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সুরুজ আলম সুরুজ, মো. জয়নাল আবেদিন  তথ্য ও গবেষণা বিষয়ক সদস্য বাংলাদেশ আওয়ামিলীগ কেন্দ্রীয় উপকমিটি,দোহার উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আলমাস উদ্দিন, বাংলাদেশ  আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আসাফোর প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নুরুল ইসলাম  মানিক, নারিশা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সেলিম তালুকদার, ঢাকা জেলা দক্ষিণ  তাঁতী লীগের সহ সভাপতি মো. জামাল উদ্দিন আহমেদ, রাইপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, দোহার উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক বসির আহমেদ,  সজল আশরাফ খান, ঢাকা জেলা দক্ষিণ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম এর সাধারণ সম্পাদক শামীম শিপলু, সাবেক ছাত্রলীগ নেতা হুমায়ুন আহমেদ, সালাউদ্দিন আহমেদ, ছাত্রলীগ নেতা পাপেল মাহমুদ নিজাম, সিহাব উর রহমান শিকদার, যুব নেতা কাজী জাফর প্রমুখ।
অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রবীন আওয়ামী লীগ নেতা শওকত আলী খান ও সিরাজ কাজী। আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ক্লোজআপ খ্যাত তারকা কণ্ঠশিল্পী নোলক বাবু, রাকা জারা ও মারুফা দেওয়ান