খাগড়াছড়িতে প্রতিবন্ধী নারীকে গণধর্ষণের মামলায় গ্রেফতার ৭

 

নিউজ ডেস্ক :
খাগড়াছড়িতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষণের মামলায় চট্টগ্রাম থেকে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৬ সেপ্টেম্বর) ভোরে চট্টগ্রামের পাহাড়তলী ও আকবর শাহ থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদিকে, সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনে দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে পাহাড়ি সংগঠনগুলো।

গত বুধবার গভীর রাতে খাগড়াছড়ি শহরের এক পাহাড়ী পরিবারে দরজা ভেঙে ঘরে ঢুকে একদল যুবক। এ সময় তারা মাকে বেঁধে রেখে বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ করে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ লুটে নিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে।

প্রতিবন্ধী তরুণী ধর্ষণের ঘটনায় পরদিন খাগড়াছড়ি সদর থানায় অজ্ঞাত ৯ জনকে আসামি করে মামলা করেন নির্যাতিতার মা। এ ঘটনায় প্রতিবাদের ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে।

পাহাড়ী নেতারা জানান, কোন নারী, জাতি ও দেশ চায় না এ ধরনের ধর্ষণের ঘটনা হোক। ধর্ষণের যে ধরনের ঘটনা ঘটেছে; তার সুষ্ঠু বিচার চাই।

দোষীরা চট্টগ্রামে অবস্থান করছে এমন খবরে শুক্রবার রাতে অভিযানে নামে পুলিশ। শনিবার ভোরে নগরীর পাহাড়তলী ও আকবর শাহ থানা এলাকা থেকে ৭ জনকে আটক করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, আমরা ইতিমধ্যে সাতজনকে আটক করেছি। এখনো অভিযান অব্যাহত রয়েছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

এদিকে, পাহাড়ী নারীসহ সারাদেশে ক্রমবর্ধমান ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা প্রতিরোধ এবং দোষীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে পাহাড়ি সংগঠনগুলো।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, প্রিয় সময় গুজব প্রচার করে না

২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ০৮ সফর ১৪৪২ হিজরি, শনিবার